Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১০-২০১৮

মোদি সরকারের পতন অতি শিগগিরই: মনমোহন

মোদি সরকারের পতন অতি শিগগিরই: মনমোহন

নয়াদিল্লি, ১০ সেপ্টেম্বর- ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং বলেছেন, চার বছরে মোদী সরকার আম জনতার পক্ষে কোনও সিদ্ধান্ত নেয়নি। উল্টে একের পর এক হঠকারী সিদ্ধান্তে নাজেহাল হয়েছেন সাধারণ মানুষ। এই সরকারের পতন অতি শিগগিরই।

সোমবার (১০ সেপ্টেম্বর) দিল্লির রামলীলা ময়দানে বনধ সমর্থনে ডাকা সমাবেশে তিনি এসব কথা বলেন। পেট্রল-ডিজেল-রান্নার গ্যাসের মূল্যবৃদ্ধি, টাকার দামে পতন, রাফাল দুর্নীতি-সহ একাধিক ইস্যুতে আজ ভারত বন‌ধের ডাক দেয় কংগ্রেস। একই ইস্যুতে হরতাল ডেকেছে বামেরা। তৃণমূল বাদে অধিকাংশ বিরোধী দলই তাতে সামিল হয়।

ব‌ন‌্ধের সেই কর্মসূচির অংশ হিসাবে প্রথমে মিছিল এবং তারপর জনসভার আয়োজন করে কংগ্রেস। রামলীলা ময়দানের সেই জনসভাতেই একের পর তোপ দাগলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী।

রাহুল বলেন, চার বছর আগে মোদি সরকারকে বিশ্বাস করেছিলেন দেশবাসী। কিন্তু এখন সেই ভুল ভেঙেছে। মানুষ বুঝতে পেরেছেন, গত চার বছরে মোদি সরকার মানুষে-মানুষে বিভেদ সৃষ্টি ছাড়া আর কিছু করেনি। নোটবন্দি করেছে। কিন্তু তাতে কালো টাকা উদ্ধার দূরে থাক, মুখ পুড়েছে সরকারের। অকারণ ভোগান্তির শিকার হয়েছেন আম জনতা।

মূল্যবৃদ্ধির সঙ্গে দুর্নীতি এবং প্রধানমন্ত্রীর নীরব থাকা প্রসঙ্গে মোদীকে কটাক্ষ করে তিনি আরও বলেন, কে জানে কোন ঘোরের মধ্যে থাকেন উনি। দেশে-বিদেশে যেখানে যান, মুখ খই ফোটে। কিন্তু পেট্রল ৮০ টাকা ছাড়িয়ে গিয়েছে, কৃষক-সাধারণ মানুষের নাভিশ্বাস উঠছে, অথচ সে সব নিয়ে তিনি নীরব। আবার এক ব্যবসায়ী বন্ধুকে ৪৫ হাজার কোটি পাইয়ে দিয়েছেন, সংসদে তা নিয়ে প্রশ্ন করলে উত্তর দিতে পারেন না।

বন‌্‌ধের সমর্থনে এ দিন প্রথমে রাজঘাটে মহাত্মা গাঁধীর সমাধিস্থলে যান রাহুল গাঁধী-সহ কংগ্রেসে নেতারা। সোনিয়া গাঁধী, মনমোহন সিংহ, গুলাম নবি আজাদসহ দলের বর্ষীয়ান নেতাদের সঙ্গে মিছিলে হাঁটেন ২১টি বিরোধী দলের নেতা-নেত্রীরা। ছিলেন এনসিপি প্রধান শরদ পওয়ার, জেডিইউ-এর শরদ যাদবরা। সবাই মিলে মিছিল করে রামলীলা ময়দানে প্রতিবাদ সভায় যোগ দেন।

বিরোধীরা যে জোটবদ্ধ, সেই ছবিই তুলে ধরার চেষ্টা হয়েছে। তবে মোদি বিরোধী জোটের অন্যতম মুখ তৃণমূল এ দিনের বন‌ধে সামিল হননি। বিরোধীদের ঐক্যবদ্ধ ছবির মধ্যেও পশ্চিমবঙ্গের শাসকদলের অনুপস্থিতি কিছুটা হলেও তাল কেটেছে সমাবেশের।

এমএ/ ০৩:৩৩/ ১০ সেপ্টেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে