Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-১০-২০১৮

যৌন অসদাচরণের অভিযোগে পদত্যাগ করলেন সিবিএস প্রধান

যৌন অসদাচরণের অভিযোগে পদত্যাগ করলেন সিবিএস প্রধান

ওয়াশিংটন ডিসি, ১০ সেপ্টেম্বর- যৌন কেলেঙ্কারির অভিযোগ ওঠার পর তাৎক্ষণিক পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের ‍বৃহৎ মিডিয়া গ্রুপ সিবিএসের প্রধান লেস মুনভেস।

সিবিএসের ম্যাগাজিন দ্য নিউ ইয়র্কারে গত জুলাইয়ে মুনভেসের বিরুদ্ধে প্রথম যৌন নিপীড়নের অভিযোগ ওঠে। নতুন করে গত রোববার আরো ছয় নারী তার বিরুদ্ধে অভিযোগ তুললে তিনি তাৎক্ষণিক পদত্যাগ করেন। তার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখছে সিবিএস।

তবে ৬৮ বছর বয়সি মুনভেস তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে এটিকে ‘হতবুদ্ধকর’ বলে আখ্যায়িত করেছেন।

এদিকে, সিবিএস জানিয়েছে কোম্পানি ও মুনভেস ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনকে সমর্থন করে ২০ মিলিয়ন ডলার দান করবেন।

রোববার সিবিএসের এক বিবৃতিতে জানানো হয়, মুনভেস কোম্পানির চেয়ারম্যান, প্রেসিডেন্ট ও সিইওর পদ থেকে সরে যাচ্ছেন এবং তা তাৎক্ষণিকভাবে কার্যকর হচ্ছে। তার পরিবর্তে সিবিএসের প্রেসিডেন্ট এবং ভারপ্রাপ্ত সিইও হিসেবে দায়িত্ব পালন করবেন জোসেফ ল্যানিয়েলো।

এদিকে পদত্যাগ করার জন্য মুনভেস সিবিএসের শেয়ারসহ মোটা অংকের অর্থ পাচ্ছেন বলে জানিয়েছে ফাইনানশিয়াল টাইমস। ওই অর্থের পরিমাণ ১০ কোটি ডলার পর্যন্ত হতে পারে। তবে সিবিএস বলছে, যৌন নিপীড়নের অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অবসর সুবিধার কোনো অর্থ মুনভেস নেবেন না এবং ‘মি টু’ মুভমেন্টের জন্য দানের টাকা সেখান থেকে কেটে রাখা হবে। 

মুনভেসকে যুক্তরাষ্ট্রের মিডিয়ার অন্যতম প্রভাবশালী প্রধান নির্বাহী হিসেবে বিবেচনা করা হয়। ১৯৯৫ সালে তিনি সিবিএসে যোগ দেন এবং ২০০৬ সালে কোম্পানির সিইও হন। এরপর গত এক দশকে তিনি কোম্পানিকে অনেক এগিয়ে নিয়ে যান এবং বিপুল লাভের মুখ দেখে এই কোম্পানি।

সূত্র: রাইজিংবিডি
এইচ/১২:৫২/১০ সেপ্টেম্বর

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে