Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০৭-২০১৮

শ্রীলঙ্কা-মালদ্বীপ লড়াইর পর সেমিফাইনালে ভারত

শ্রীলঙ্কা-মালদ্বীপ লড়াইর পর সেমিফাইনালে ভারত

ঢাকা, ০৭ সেপ্টেম্বর- আলী আশফাক ঢাকায় আসেননি, তারকা স্ট্রাইকারকে ছাড়া খেলতে নামা মালদ্বীপও জিততে পারেনি প্রথম ম্যাচে। শুক্রবার সাফ ফুটবলে শ্রীলঙ্কা-মালদ্বীপ লড়াই গোলশূন্য ড্র হওয়ায় লাভ হয়েছে ভারতের। সবার আগে সেমিফাইনাল নিশ্চিত করেছে ৭ বারের চ্যাম্পিয়নরা।

‘বি’ গ্রুপে দল মাত্র তিনটি। প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ২-০ গোলে হারানো ভারতের ৩ পয়েন্ট। ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে বিদায়ের আশঙ্কায় শ্রীলঙ্কা। মালদ্বীপেরও ১ পয়েন্ট, তবে একটি ম্যাচ হাতে আছে তাদের। আগামী রবিবার যে ম্যাচে ভারতের মুখোমুখি হবে দ্বীপ দেশটি।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রথমার্ধে আধিপত্য ছিল মালদ্বীপের। ১৬ মিনিটে আলি ফাসিরের ফ্রি-কিক প্রতিহত হয় সাইড বারে। ২২ মিনিটে আকরাম আব্দুল ঘানির প্রায় ৩৫ গজ দূর থেকে নেওয়া শট রুখে দেন শ্রীলঙ্কার গোলকিপার সুজন পেরেরা। চার মিনিট পর হাসান নাইজের শটও প্রতিহত হয়েছে গোলকিপারের গায়ে লেগে।

প্রথমার্ধে শ্রীলঙ্কার বলার মতো আক্রমণ একটাই। বিরতির ঠিক আগে আফিল মোহাম্মদের জোরালো শট ক্রসবারের ওপর দিয়ে চলে গিয়ে হতাশ করে পাকির আলীর দলকে।

বিরতির পর আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। ৪৮ মিনিটে নষ্ট হয় শ্রীলঙ্কার আরেকটি আক্রমণ, মোহাম্মদ ফজলের ক্রসে আশিকুর রহমান ঠিকমতো শট নিতে পারেননি। ৫৩ মিনিটে মালদ্বীপের আলি ফাসিরের ফ্রি-কিক চলে যায় পোস্ট ঘেঁষে। তিন মিনিট পর এই ফরোয়ার্ডের স্কয়ার পাসে পা ছোঁয়াতে পারেননি মোহাম্মদ ইরুফান।

এরপর মুহুর্মুহু আক্রমণে মালদ্বীপের ডিফেন্স কাঁপিয়ে দিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু আশিকুর, ফজল, কাভিন্দু ইসান আর আসেলা মাদুশানের প্রচেষ্টা নষ্ট হওয়ায় দুর্ভাগ্যজনকভাবে তারা গোলের দেখা পায়নি। কখনও শট লক্ষ্যভ্রষ্ট হয়েছে, কখনও ঠেকিয়ে দিয়েছেন মালদ্বীপের গোলকিপার মোহাম্মদ ফয়সাল। তাই এক পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে পাকির আলীর শিষ্যদের।

তথ্যসূত্র: বাংলা ট্রিবিউন
এইচ/২২:১৯/০৭ সেপ্টেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে