Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০৭-২০১৮

চাঁদা তুলে দল চালাবেন রাহুল  

চাঁদা তুলে দল চালাবেন রাহুল

 

নয়াদিল্লি, ০৭ সেপ্টেম্বর- ভারতে লোকসভা ভোটের আগে এক কোটি কর্মীর দল তৈরির পরিকল্পনা করছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। ওই পরিকল্পনা বাস্তবায়ন এবং ঘরে ঘরে চাঁদা তুলে দলের তহবিল গঠনের প্রক্রিয়া শুরু করা হচ্ছে।

আনন্দবাজার পত্রিকা জানায়, রাহুলের এই নির্দেশ বৃহস্পতিবার সব রাজ্যের দলীয় নেতৃত্বকে পৌঁছে দিয়েছে কংগ্রেস। কৈলাসে যাওয়ার আগেই লোকসভার নীল নকশা তৈরি করেছেন রাহুল। তা নিয়ে সব রাজ্যের কংগ্রেস সভাপতিদের সঙ্গে বৈঠকে বসেন তিনি।

এক শীর্ষ নেতা বলেন, সংগঠনকে মজবুত করাই আসল লক্ষ্য। তাই রাহুল চান, দেশের দশ লক্ষ বুথের প্রতিটিতে দশ জন করে দলীয় কর্মী তৈরি করা হোক। দলের আর্থিক অবস্থা ভাল নয়। বিভিন্ন রাজ্যে ভোটের খরচ, কর্মীদের নিয়মিত মাসিক খরচ দেওয়া নিয়েও সমস্যা হচ্ছে। তাই কংগ্রেস সভাপতির এই দ্বিমুখী কৌশল।

সর্বভারতীয় কংগ্রেস কমিটি (এআইসিসি) ৫০ টাকা থেকে ২ হাজার টাকার কুপন দেবে রাজ্যগুলিকে। নির্বাচনী বন্ড বা অন্যান্য পথে কী করে অর্থ সংগ্রহ করা যায়, তার উপায়ও বলা হয়েছে রাজ্য নেতাদের।

সংগৃহীত অর্থের ৫০ শতাংশ দিতে হবে এআইসিসিকে, রাজ্য নেতৃত্ব রাখবেন ২৫ শতাংশ, বাকি জেলার হাতে দিতে হবে। বাড়ি বাড়ি গিয়ে জানাতে হবে, কংগ্রেস ঠিক কী করতে চায়।

কংগ্রেসের সঙ্গে যুক্ত হতে ইচ্ছুক ব্যক্তিদের নাম-ঠিকানা, ফোন নম্বরের একটি তালিকা তৈরি করতে হবে। তার পর সেটি পাঠাতে হবে এআইসিসিকে। ‘শক্তি-অ্যাপ’-এর মাধ্যমে এআইসিসি স্তর থেকে নজর রাখা হবে বিষয়টির ওপর।

 

তথ্যসূত্র: সমকাল
আরএস/ ০৭ সেপ্টেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে