Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০৪-২০১৮

টাঙ্গাইলে সম্ভাব্য এমপি প্রার্থী ৭৫ 

টাঙ্গাইলে সম্ভাব্য এমপি প্রার্থী ৭৫ 

টাঙ্গাইল, ০৪ সেপ্টেম্বর- আসন্ন আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইলে মোট ৮টি আসনে সম্ভাব্য এমপি প্রার্থী ৭৫ জন।

তার মধ্য আ’লীগের এমপি প্রার্থী- ৩৯, বিএনপির এমপি প্রার্থী- ৩৩, এবং জাতীয় পার্টি (জাপার) এমপি প্রার্থী- ৩।

কে কোন আসনের এমপি প্রার্থী হয়ে মনোনয়ন চাইবেন আসুন এক নজরে দেখে নেই-

টাঙ্গাইল-১ আসন: (মধুপুর-ধনবাড়ী) আসনে আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশীরা হলেন- ১. আ’লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক খাদ্যমন্ত্রী ডাঃ আব্দুর রাজ্জাক ভোলা, ২. মধুপুর উপজেলা চেয়ারম্যান সরোয়ার আলম খান আবু, ৫. স্কয়ার হাসপাতালের পরিচালক ডাঃ ছানোয়ার হোসেন, ৬. সাবেক ছাত্র নেতা অ্যাডভোকেট রেজাউল করিম।

বিএনপির সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফকির মাহবুব আনাম স্বপন, ২. জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম ও সুপ্রিমকোর্ট শাখার যুগ্ম সাধারণ সস্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আলী, ৩. কানাডা প্রবাসী ও বিএনপির নেতা ইঞ্জিনিয়ার গোলাম মাহবুব ভূঁইয়া (লতিফ)।

টাঙ্গাইল-২ আসন: (ভূঞাপুর-গোপালপুর) আসনে আ’লীগের সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. বর্তমান এমপি খন্দকার আসাদুজ্জামানের পুত্র খন্দকার মশিউজ্জামান রোমেল, ২. টাঙ্গাইল জেলা আওয়ামীগের যুগ্ম সম্পাদক খন্দকার আশরাফুজ্জামান স্মৃতি, ৩. কর্ণেল মির্জা হারুন অর-রশিদ (অব.), ৪. উপজেলা আ'লীগের সাবেক সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব অ্যাডভোকেট আব্দুল হালিম, ৫. উপজেলা আ’লীগের আহ্বায়ক ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদ, ৬. গোপালপুর উপজেলা চেয়ারম্যান মো: ইউনুস আলী তালুকদার ঠান্ডু, ৭. টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর হাসান (ছোট মনির)।

বিএনপির সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. কেন্দীয় বিএনপির সহ-সভাপতি ও সাবেক উপ-শিল্পমন্ত্রী অ্যাডভোকেট আব্দুস ছালাম পিন্টু, তিনি (২১ শে গ্রেনেট হামলা মামলায় বর্তমানে কারাগারে রয়েছেন), ২. তার ছোট ভাই কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, ৩. ভূঞাপুর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি ও সাবেক পৌর মেয়র অ্যাডভোকেট আব্দুল খালেক মণ্ডল।

জাতীয় পার্টি (জাপা) সম্ভাব্য এমপি প্রার্থী হলেন- ১. আলহাজ্ব শামছুল তালুকদার ছানু।

টাঙ্গাইল- ৩ আসন: ঘাটাইল আসনের সম্ভাব্য এমপি প্রার্থী হিসেবে আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন প্রত্যাশী তারা হলেন- ১. বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডাঃ কামরুল হাসান খান, ২. বিশিষ্ট শিল্পপতি ও জাকারিয়া মানবকল্যাণ ট্রাস্টের চেয়ারম্যান আবু ইউসুফ আব্দুল্লাহ তুহিন, ৩. উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক শহিদুল ইসলাম লেবু, ৪. প্রয়াত এমপি ডাঃ মতিয়ার রহমানের ছেলে ও ঢাকা ভিক্টোরিয়া হেলথ কেয়ারের চেয়ারম্যান তানভীর রহমান, ৫. জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক পিপি.এস আকবর খান, ৬. তেজগাঁও কলেজের বাংলা বিভাগের ও বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় কমিটি সহ-সভাপতি অধ্যাপক অধীর চন্দ্র সরকার, ৭. বাংলাদেশ সুপ্রিম কোটের ডেপুটি এ্যাটর্নি জেনারেল মো: শহীদুল ইসলাম।

বিএনপির সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা হলেন- ১. বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী লুৎফর রহমান খান আজাদ, ২. জেলা বিএনপির কোষাধ্যক্ষ শিল্পপতি মাইনুল ইসলাম, ৩. বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি খলিলুর রহমান।

জাতীয় পার্টি (জাপা’র) সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরা হলেন- ১. জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও ঘাটাইল উপজেলা জাতীয় পার্টির সভাপত অ্যাডভোকেট মো: সুজাত আলীর নামও শোনা যাচ্ছে।

টাঙ্গাইল-৪ আসন: (কালিহাতী) আওয়ামী লীগের সম্ভাব্য এমপি মনোনয়ন প্রত্যাশী প্রার্থীরা হলেন- ১. আ’লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও মন্ত্রীত্ব হারানো রাজনীতিবিদ আব্দুল লতিফ সিদ্দিকী, ২. তার স্ত্রী সাংসদ লায়লা সিদ্দিকী, ৩. বর্তমান সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, ৪. এফবিসিসিআইর পরিচালক ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আবু নাসের, ৫. কালিহাতী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোজহারুল ইসলাম তালুকদার।

বিএনপি থেকে মনোনয়ন প্রত্যাশী এমপি প্রার্থীরা হলেন- ১. টাঙ্গাইল বার সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ আজিজ, ২. বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও কালিহাতী উপজেলা বিএনপির সভাপতি শিল্পপতি লুৎফর রহমান মতিন, ৩. বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ) ছাত্রদলের সাবেক সভাপতি এস.এম.এ খালিদ, ৩. কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা দলের যুগ্ম সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল হালিম, ৪. এলেঙ্গা পৌরসভার মেয়র ও জেলা বিএনপি নেতা মো: শাফী খান, ৫. মালয়েশিয়া বিএনপির নেতা ইঞ্জিনিয়ার বাদলুর রহমান খান, ৬. বিএনপি নেতা বেনজীর আহমেদ টিটু।

টাঙ্গাইল-৫ (সদর) আসন: আ’লীগ থেকে সম্ভাব্য এমপি প্রার্থী যারা মনোনয়ন প্রত্যাশী- ১. বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মো: ছানোয়ার হোসেন, ২. বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট খোরশেদ আলম।

জাতীয় পার্টি (জাপা) থেকে সম্ভাব্য এমপি প্রার্থী হলেন- ১. জাতীয় পার্টির (জাপার) প্রেসিডিয়াম সদস্য ও শিল্পপতি আবুল কাশেম।

বিএনপি থেকে সম্ভাব্য এমপি প্রার্থী যারা মনোনয়ন প্রত্যাশী- ১. বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মাহমুদুল হাসান, ২. জেলা বিএনপির সহ-সভাপতি ছাইদুল হক ছাদু, ৩. জেলা বিএনপির সভাপতি ও কৃষিবিদ আলহাজ্ব শামছুল আলম তোফা। এ আসনে যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুও এমপি প্রার্থী হয়ে প্রচার-প্রচারণা চালাচ্ছেন।

টাঙ্গাইল-৬ আসন: (নাগরপুর-দেলদুয়ার) আসনে আ’লীগের সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. বর্তমান সংসদ সদস্য ও বীরমুক্তিযোদ্ধা খন্দকার আবদুল বাতেন, ২. টাঙ্গাইল জেলা আ’লীগের বাণিজ্য ও শিল্প বিষয়ক সম্পাদক আহসানুল ইসলাম টিটু, ৩. বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি শহিদুল ইসলাম টিটু।

বিএনপির সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. বিএনপির কেন্দ্রীয় নেতা গৌতম চক্রবর্তী, ২. টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি রবিউল আওয়াল লাভলু, ৩. কেন্দ্রীয় বিএনপির নেতা ও সাবেক মন্ত্রী নুর মোহাম্মদ খান, ৪. টাঙ্গাইল জেলা বিএনপির নেতা ও জেলা জিয়া পরিষদের সভাপতি অধ্যাপক ইউসুফ আলী, ৫. জেলা বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আরফান আলী মোল্লা, ৬. কেন্দ্রীয় কৃষক দলের নির্বাহী সদস্য আমিনুল ইসলাম ইসলাম মঞ্জু, ৭. জেলা বিএনপির সদস্য ব্যারিস্টার সাদাত খান

টাঙ্গাইল-৭ আসন: (মির্জাপুর) আসনে সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. বর্তমান সংসদ সদস্য আলহাজ্ব মো: একাব্বর হোসেন, ২. মির্জাপুর উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও হাকাম ফাউন্ডেশনের চেয়ারম্যান মেজর (অব.) খন্দকার এ.হাফিস, ৩. উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, ৪. উপজেলার চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টু।

বিএনপি’র সম্ভাব্য এমপি প্রার্থীরা হলেন- ১. মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রীয় নেতা আবুল কালাম আজাদ সিদ্দিকী, ২. উপজেলা বিএনপির নেতা শিল্পপতি এ.কে.এম আজাদ, ৩. কেন্দ্রীয় নেতা স্বাধীন কেন্দ্রীয় নেতা সাইদুর রহমান সাঈদ সোহরাব, ৪. টাঙ্গাইল জেলা বিএনপির সদস্য ফিরোজ হায়দার খান।

টাঙ্গাইল-৮ আসন: (সখীপুর-বাসাইল) আসনে আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী যারা- ১. বর্তমান সংসদ সদস্য অনুপম শাজাহান জয়, ২. টাঙ্গাইল জেলা আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম, ৩. বাংলাদেশ ব্যাংকের সাবেক জি.এম আব্দুল মালেক মিয়া, ৪. ইঞ্জিনিয়ার আতাউল মাহমুদ, ৫. অধ্যক্ষ সাইদ আজাদ।

বিএনপি থেকে মনোনয়ন চাইবে যারা- ১. বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, ২. বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যাল (ময়মনসিংহ) ছাত্রদলের সভাপতি মো: ইয়ার মাহমুদ, ৩. কেন্দ্রীয় ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ওবায়দুল হক, ৪. টাঙ্গাইল জেলা বিএনপির সহ-সভাপতি শাহজাহান সাজু।

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/ ০৪ সেপ্টেম্বর

টাঙ্গাইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে