Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০৩-২০১৮

দীপ্তি জানেনও না স্বামী আর নেই

দীপ্তি জানেনও না স্বামী আর নেই

খাগড়াছড়ি, ০৩ সেপ্টেম্বর- ডাক্তার দেখানো শেষে শনিবার রাতে ঢাকা থেকে স্ত্রী আর মেয়েকে সঙ্গে নিয়ে নিজ শহর খাগড়াছড়িতে ফিরছিলেন ডা. কর্ণ বিকাশ চাকমা। সোমবার বাড়িতে ধর্মীয় অনুষ্ঠান হওয়ার কথা। সেজন্য অনেক প্রস্তুতিও সেরে রেখেছিলেন তিনি। কথা ছিল রোববার সকালে খাগড়াছড়ি পৌঁছে বাকি আয়োজন সম্পন্ন করবেন। দীর্ঘদিনের ঠিকানা সেই বাড়িতে তিনি ফিরেছেন ঠিকই, তবে নিথর দেহ নিয়ে।

রোববার ভোর ৪টার দিকে চট্টগ্রামের মিরসরাই উপজেলার বারইয়ারহাট রেল ক্রসিংয়ে বাস-ট্রেনের সংঘর্ষে কর্ন বিকাশ চাকমা নিহত হন। একই ঘটনায় গুরতর আহত স্ত্রী দীপ্তি চাকমা চট্টগ্রামের ট্রিটমেন্ট হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার বিকালের দিকে ডা. কর্ণ বিকাশ চাকমার মরদেহ খাগড়াছড়ির বাড়িতে আনা হলেও স্বামীর মৃত্যু সংবাদ জানেন না হাসপাতালে চিকিৎসাধীন স্ত্রী দীপ্তি চাকমা। এমনটাই জানিয়েছেন নিহতের শ্যালক লক্ষী কুমার চাকমা।

তিনি জানান, একই ঘটনায় কিছুটা আহত তার ছোট মেয়ে আর্কিটেক্ট ইঞ্জিনিয়ার প্রমি চাকমা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে বিশ্রামে আছেন।

তিন মেয়ের বাবা ডা. কর্ণ বিকাশ চাকমা তিন বছর আগে উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার হিসেবে অবসরে যান। চিকিৎসক হিসেবে নিজ শহরে অত্যন্ত জনপ্রিয় কর্ণ বিকাশ চাকমার স্ত্রী দীপ্তি চাকমা খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত আছেন।

বড় মেয়ে স্বামীসহ অস্ট্রেলিয়া প্রবাসী আর মেজ মেয়ে শিক্ষাজীবন শেষ করে একটি এনজিওতে কর্মরত।

এদিকে দুর্ঘটনার পরপরই তার মৃত্যু খবর ছড়িয়ে পড়লে খাগড়াছড়ি জেলা শহরের পানখাইয়া পাড়ার স্লুইচ গেট এলাকার বাড়িতে শোকের ছায়া নেমে আসে। রোববার বিকেলের দিকে ডা. কর্ন বিকাশ চাকমার মরদেহ চট্টগ্রাম থেকে নিয়ে আনা হলে তাকে এক নজর দেখার জন্য সেখানে নানা শ্রেণি-পেশার মানুষ ভিড় করেন।

হাসিখুশি পরিবারে যেন হঠাৎ করেই ঝড় উঠেছে। তার এ মৃত্যু মেনে নিতে পারছে না জেলা সদরের বাসিন্দা থেকে শুরু করে স্বজনরা।

বড় মেয়ে দেশে ফিরে আসার পর আগামী বৃহস্পতিবার ডা. কর্ণ বিকাশ চাকমার শেষকৃত্যানুষ্ঠান হবে বলে জানিয়েছেন নিহতের শ্যালক লক্ষী কুমার চাকমা। তারা ইতোমধ্যে দেশে ফেরার প্রস্তুতি শেষ করেছেন বলেও জানান তিনি।

প্রসঙ্গত, রোববার (২ সেপ্টেম্বর) ভোর ৪টার দিকে বারইয়ারহাট রেল ক্রসিংয়ে ময়মনসিংহ থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা বিজয় এক্সপেসের সঙ্গে ঢাকা থেকে ছেড়ে আসা খাগড়াছড়িগামী এস.আলম পরিবহনের বাসের (চট্টমেট্টো-ব-১১-০৭৩০) সংঘর্ষের ঘটনায় কর্ন বিকাশ চাকমা নিহত হন। এ সংঘর্ষের ঘটনায় খাগড়াছড়ি জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহকারী সুর্নিমল চাকমাও নিহত হন।

তথ্যসূত্র: জাগোনিউজ২৪
এনওবি/১৩:০৭/০৩ সেপ্টেম্বর

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে