Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৯-০২-২০১৮

ম্যাককেইনের স্মরণ অনুষ্ঠানে বুশ-ওবামা থাকলেও নেই ট্রাম্প!

ম্যাককেইনের স্মরণ অনুষ্ঠানে বুশ-ওবামা থাকলেও নেই ট্রাম্প!

ওয়াশিংটন ডিসি, ০২ সেপ্টেম্বর- সদ্য প্রয়াত মার্কিন রাজনীতিবিদ জন ম্যাককেইনের স্মরণ অনুষ্ঠানে দেশটির ক্ষমতাসীন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প উপস্থিত ছিলেন না। সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ ও বারাক ওবামা উপস্থিত থাকলেও শনিবারের এই স্মরণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি ট্রাম্প।

গত শনিবার ৮১ বছর বয়সে ক্যান্সারে ভুগে মৃত্যুবরণ করেন ম্যাককেইন। রিপাবলিকান পার্টিতে ডোনাল্ড ট্রাম্পের সবচেয়ে কড়া সমালোচকদের একজন ছিলেন সিনেটর ম্যাককেইন। তিনি ভিয়েতনাম যুদ্ধে অংশ নিয়েছিলেন। সেখানে আটক হয়ে যাওয়ায় পাঁচ বছর ধরে বন্দী ছিলেন। ট্রাম্প তার ওই আটক হয়ে যাওয়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন। 

ট্রাম্পের ভাষ্য ছিল, ‘তিনি হিরো কারণ তিনি ধরা পড়েছিলেন। আমি এমন মানুষদের পছন্দ করি যারা ধরা দেয় না।’ এর সমালোচনায় সাবেক যোদ্ধাদের পক্ষ থেকে সমালোচনা করে বলা হয়েছে, ভিয়েতনাম যুদ্ধের সময় যাদের অর্থ ছিল তারা ডাক্তারের ভুয়া সনদ ব্যবহার করে যুদ্ধে যাওয়ার দায়িত্ব এড়িয়ে গেছে। 

এদিকে, ম্যাককেইনের মৃত্যুতে শোক প্রকাশের জন্য যে বিবৃতি প্রস্তুত করেছিল হোয়াইট হাউস তা প্রকাশে বাধা দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। রুশ সংবাদ সংস্থা স্পুটনিক জানিয়েছে, ওই বিবৃতিতে ম্যাককেইনকে নায়ক সম্বোধন করা হয়। কিন্তু এই বিশেষণ ভালো লাগেনি ট্রাম্পের। তিনি নিজে তার টুইটার অ্যাকাউন্টে দুই লাইনের শোকবার্তা প্রকাশ করেছেন। মার্কিন অনেক সিনেটর ট্রাম্পের এই আচরণকে অগ্রহণযোগ্য আখ্যা দিয়েছেন। পাঁচবার নির্বাচিত সিনেটর জন ম্যাককেইনের সঙ্গে ট্রাম্পের দৃষ্টিভঙ্গিগত পার্থক্য ছিল। জন ম্যাককেইনকে ২০০৮ সালে রিপাবলিকান পার্টি তাদের প্রেসিডেন্ট প্রার্থী মনোনীত করেছিল। ম্যাককেইন তার রাজনৈতিক জীবনে মার্কিন সিনেটের বেশ কয়েকটি কমিটির চেয়ারম্যান ছিলেন।

তথ্যসূত্র: বিডি প্রতিদিন
আরএস/ ০২ সেপ্টেম্বর

উত্তর আমেরিকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে