Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-৩১-২০১৮

ইভিএম পদ্ধতিতে হেরে গেলে অজুহাতের সুযোগ নেই, তাই বিরোধিতা

ইভিএম পদ্ধতিতে হেরে গেলে অজুহাতের সুযোগ নেই, তাই বিরোধিতা

সিলেট, ৩১ আগস্ট- ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে নির্বাচনে হেরে গেলে অজুহাত দেয়ার সুযোগ নেই, তাই বিএনপি এর বিরোধিতা করছে। ইভিএম নিয়ে তাদেরে এ অভিযোগ অবান্তর। বললেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
আজ(শুক্রবার) সকালে সিলেট সার্কিট হাউজে সাংবাদিকেদের এ কথা বলেন তিনি।
কাদের বলেন, ইভিএম পদ্ধতি নিয়ে পাঁচ কমিশনারের মধ্যে একজন ভিন্ন মত দিতেই পারেন। এটিই গণতন্ত্রের বৈশিষ্ট্য।

বৃহস্পতিবার ইসি বৈঠকে জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের বিধান রেখে আরপিও সংশোধনের প্রস্তাব করেছে নির্বাচন কমিশন (ইসি)। এটি আইনমন্ত্রণালয়ে পাঠনো হবে।
তবে আসন্ন জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারে পর্যাপ্ত প্রস্তুতি না থাকায় এর বিরোধিতা করে নোট অব ডিসেন্ট(আপত্তিপত্র) দেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। তিনি বৈঠক থেকে বের হয়ে আসেন।

এর আগে বৃহস্পতিবার সিলেটে জাতীয় শোক দিবসের আলোচনায় সেতুমন্ত্রী বলেন, সংলাপের দরজা বিএনপিই বন্ধ করে দিয়েছে।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরাফাত রহমান কোকোর মৃত্যুর খবর পেয়ে ২০১৫ সালে গুলশানে খালেদা জিয়ার বাসায় যখন গিয়েছিলেন, তখন গেটের দরজা বন্ধ করে তাকে ঢুকতে দেয়া হয়নি। বিএনপি সেদিন গেটের দরজা বন্ধ করে সংলাপের দরজা বন্ধ করে দিয়েছে।
সেতুমন্ত্রী বলেন, জিয়া শুধু বঙ্গবন্ধুকে হত্যা করেই ক্ষান্ত হয়নি, তার দল বিএনপি ক্ষমতায় থাকাকালে ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড ছুঁড়ে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে প্রাণে মারার চেষ্টা করেছে।


তথ্যসূত্র: আরটিভি অনলাইন
আরএস/ ৩১ আগস্ট

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে