Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-৩০-২০১৮

৩৯তম বিসিএসের ফল ও ৪০ এর বিজ্ঞপ্তি সেপ্টেম্বরে

৩৯তম বিসিএসের ফল ও ৪০ এর বিজ্ঞপ্তি সেপ্টেম্বরে

ঢাকা, ৩০ আগস্ট- স্বাস্থ্য ক্যাডারের ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষার ফল এবং ৪০ এর বিজ্ঞপ্তি সেপ্টেম্বরে প্রকাশ করবে সরকারি কর্ম কমিশন (পিএসসি)।

বৃহস্পতিবার (৩০ আগস্ট) পিএসসির জনসংযোগ কর্মকর্তা ইশরাত শারমিন বলেন, সেপ্টেম্বরের শুরুতে ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হবে। ইতোমধ্যে এ পরীক্ষার জন্য বিভিন্ন ক্যাডারে দুই হাজারের বেশি চাহিদা পাওয়া গেছে। এসব ক্যাডার নিয়োগে ৪০তম বিসিএস পরীক্ষা আয়োজন করা হবে।

তিনি আরও বলেন, ৪০তম বিসিএস পরীক্ষার বিজ্ঞপ্তি সেপ্টেম্বর শুরুতে প্রকাশ হলে অক্টোবর থেকে অনলাইন আবেদন কার্যক্রম শুরু হবে। বিজ্ঞপ্তিতে এ প্রিলিমিনারি পরীক্ষার সম্ভাব্য সময় উল্লেখ করা হবে।

এদিকে, স্বাস্থ্য ক্যাডারে চিকিৎসক নিয়োগে ৩৯তম বিশেষ বিসিএসের ফলাফল সেপ্টেম্বরে প্রকাশ হবে। আগস্টে এ পরীক্ষার ফল প্রকাশের কথা থাকলেও তা পিছিয়ে সেপ্টেম্বরে প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে পিএসসি।

এ বিষয়ে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বলেন, ৩৯তম বিশেষ বিসিএসের ফল দ্রুত প্রকাশের চেষ্টা চলছে। ফল প্রকাশের আগে কয়েক ধাপে ফল যাচাই, ফল স্কেনিং, সিট তৈরিসহ নানাবিধ প্রক্রিয়া শেষ করতে আগস্টে তা প্রকাশ করা সম্ভব হচ্ছে না। এ কারণে সেপ্টেম্বরের মাঝামাঝিতে স্বাস্থ্য ক্যাডারের বিশেষ বিসিএসের ফল প্রকাশ করা হবে।

পিএসসি সূত্র জানায়, গত তিনমাস আগে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে ৪০তম বিসিএসের চাহিদাপত্র পাঠানো হয়।

চাহিদাপত্রে দেখা গেছে, ৪০তম বিবিএসে দুই হাজারের বেশি ক্যাডার পদের মধ্যে- প্রশাসন ক্যাডারে সহকারী কমিশনার ২২৮, সহকারী পুলিশ সুপার ৭০টি, পররাষ্ট্র ক্যাডারে সহকারী সচিব ২৫টি, আনসার ক্যাডারে ১২, মৎস্য ক্যাডারে ৩৪৪, নিরীক্ষা ও হিসাব ক্যাডারে সহকারী মহা-হিসাবরক্ষক ১৫, শিক্ষা ক্যাডারে বিভিন্ন বিষয়ের প্রভাষক প্রায় এক হাজার পদের চাহিদা দেয়া হয়েছে। এ ছাড়া স্বাস্থ্য ক্যাডারের সহকারী সার্জন, সহকারী ডেন্টাল সার্জন, কৃষি ক্যাডারের কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, সহকারী বন সংরক্ষক, ভেটেরিনারি সার্জন, সহকারী প্রকৌশলী, কর ক্যাডারের সহকারী কর কমিশনার, তথ্য ক্যাডার, রেলওয়ে প্রকৌশল ক্যাডারের নির্বাহী প্রকৌশলী ও সমমানের পদ, ইকোনমিক ক্যাডারের সহকারী প্রধান, রেলওয়ে পরিবহন ও ডাক ক্যাডারে সহকারী পোস্ট মাস্টার জেনারেল পদে পাঁচ শতাধিক কর্মকর্তা নিয়োগের জন্য চাহিদা দেয়া হয়েছে।

তথ্যসূত্র: জাগোনিউজ২৪
এনওবি/২২:২৬/৩০ আগস্ট

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে