Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (25 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-২৮-২০১৮

পাকিস্তানের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

ওমর ফারুক রুবেল


পাকিস্তানের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

জাকার্তা, ২৮ আগস্ট- ওমানের বিপক্ষে জয় দিয়ে শুরু। কিন্তু পাকিস্তানের কাছে বড় হার দিয়েই গ্রুপপর্ব শেষ করতে হল রাসেল মাহমুদ জিমিদের। সাবেক বিশ্বচ্যাম্পিয়নদের সামনে দাঁড়াতেই পারেননি গোবিনাথন কৃষ্ণমূর্তির শিষ্যরা।

মঙ্গলবার জিবিকে হকি মাঠে অনুষ্ঠিত ম্যাচে পাকিস্তানের কাছে ৫-০ গোলে হারে বাংলাদেশ। শনিবার পঞ্চম স্থান নির্ধারণী ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ।

এশিয়ান গেমসে হকিতে শক্ত প্রতিপক্ষ পাকিস্তান। এশিয়ায় যাদের অবস্থান দুই নম্বরে। আর বিশ্ব র‌্যাংকিংয়ে ১৩ নম্বরে। অন্যদিকে এশিয়াতে সাত ও বিশ্ব র‌্যাংকিংয়ে ৩৩ নম্বরে বাংলাদেশ। অসম লড়াই। ম্যাচেও তার প্রতিফলন। শুরু থেকে শেষ পর্যন্ত ছড়ি ঘুরিয়েছেন পাকিস্তানি খেলোয়াড়রা।

পাকিস্তানের কাছে এমন হারের পরও সন্তুষ্ট কোচ গোবিনাথন কৃষ্ণমূর্তি। তার কথায়, ‘ওরা (পাকিস্তান) বিশ্বমানের দল। তাদের বিরুদ্ধে আমরা ভালো খেলেছি। কিন্তু কিছু কিছু জায়গায় আমাদের অবস্থান ছিল হতাশাজনক। যদিও প্রস্তুতি ম্যাচে এগুলো কাটিয়ে ওঠার চেষ্টা ছিল আমাদের।’

গ্রুপের শেষ ম্যাচে হারলেও পঞ্চম স্থানই এখন লক্ষ্য বলে জানান বাংলাদেশের অধিনায়ক ফরহাদ আহম্মেদ শিটুল। তার কথায়, আমাদের লক্ষ্য পঞ্চমস্থান। পাকিস্তানের বিপক্ষে এরচেয়ে ভালো খেললেও আমরা গ্রুপে তৃতীয়ই হতাম। এখন লক্ষ্য স্থান নির্ধারণী ম্যাচে ভালো খেলে পঞ্চম স্থান নিশ্চিত করা।

রাসেল মাহমুদ জিমিও তৃপ্তির ঢেঁকুর তুললেন, আমরা ভালো খেলেছি। যেখানে সাত-আট গোল খাওয়ার কথা, সেখানে পাঁচ গোল খেয়েছি। প্রথম গোলটা ছিল অপ্রত্যাশিত।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক খেলতে থাকে পাকিস্তান। যার ফল তারা পেয়ে যায় প্রথম মিনিটেই। রক্ষণভাগের ভুলের সুযোগ নিয়ে আতিক মোহাম্মদ দারুণ এক ফ্লিকে নিশানা ভেদ করেন (১-০)। পিছিয়ে পড়া শিটুলবাহিনী ঘুরে দাঁড়ানোর কোনো সুযোগই পায়নি।

কিছু বুঝে ওঠার আগেই মিনিটআটেক পর আরও এক গোল হজম করতে হয় লাল-সবুজ জার্সিধারীদের। পেনাল্টি কর্নার (পিসি) থেকে গোলটি করেন পাকিস্তানি ফরোয়ার্ড মোবাশ্বের আলী (২-০)। দ্বিতীয় কোয়ার্টারে ১০ মিনিটের মধ্যে নিজের দ্বিতীয় গোল তুলে নেন মোবাশ্বের আলী (৩-০)। তৃতীয় কোয়ার্টারে ব্যবধান ৪-০ করেন শান আলী (৪-০)। ম্যাচের অন্তিম মুহূর্তে বাংলাদেশের কফিনে শেষ পেরেক ঠুকে দেন আতিক মোহাম্মদ (৫-০)।

এমএ/ ১১:০০/ ২৮ আগস্ট

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে