Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৮-২০১৮

যমজ সন্তানসহ প্রসূতির মৃত্যু, অবরুদ্ধ হাসপাতাল

যমজ সন্তানসহ প্রসূতির মৃত্যু, অবরুদ্ধ হাসপাতাল

রংপুর, ২৮ আগস্ট- রংপুরের পীরগঞ্জে যমজ সন্তানসহ প্রসূতির মৃত্যুর ঘটনায় স্বজনেরা প্রায় সাড়ে ৫ ঘণ্টা একটি বেসরকারি হাসপাতাল অবরুদ্ধ করে রাখে।

গতকাল সোমবার রাত ৮টা থেকে দেড়টা পর্যন্ত পীরগঞ্জ জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এ ঘটনা ঘটে।

এ সময় নিহত প্রসূতি শিল্পী বেগমের পরিবারের দুই শতাধিক স্বজন হাসপাতালে অবস্থান নেন। খবর পেয়ে পীরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতির নিয়ন্ত্রণ নেয়।

শিল্পী বেগম গাইবান্ধার সাদুল্লাপুরের দাউদপুর গ্রামের রাজু মিয়ার স্ত্রী এবং পীরগঞ্জের কুতুবপুর (কুঠিপাড়া) গ্রামের নুরুজ্জামান মিয়ার মেয়ে।

পুলিশ ও শিল্পী বেগমের পরিবারের সদস্যরা জানায়, দুই সন্তানের জননী শিল্পী বেগম। আবারো তার গর্ভে যমজ সন্তান আসে। গর্ভাবস্থায় তিনি বাবার বাড়ি ছিলেন।

সেখান থেকে সোমবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিল্পীকে অ্যাম্বুলেন্সে করে পীরগঞ্জ জেনারেল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নেয়া হয়। পথে তার একটি মেয়ে সন্তান ভূমিষ্ট হওয়ার পরপরই মারা যায়।

এরপর হাসপাতালে আনার পর বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় বিনা চিকিৎসায় শিল্পীর আর এক সন্তান ভূমিষ্ট না হয়েই তার মৃত্যু হয়।

এ ঘটনায় বিক্ষুব্ধ প্রায় দুই শতাধিক স্বজন এসে হাসপাতালটি ঘেরাও করে রাখে। এতে হাসপাতালের স্বাভাবিক কার্যক্রম ব্যাহত হয়। পরে রাতে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

শিল্পীর ভাই আমিনুল ইসলাম বলেন, ‘আমার বোন ও তার দুই সন্তানই মারা গেছে। সময়মতো চিকিৎসক থাকলে হয়তো বোনকে বাঁচানো যেত।’

তিনি বলেন, ‘এখন যা হবার হয়েছে। আমরা কোনো মামলা করব না। মঙ্গলবার সকাল ৯টায় বোনের মরদেহ দাফন করেছি। স্থানীয়রা বিষয়টি তদন্তের দাবি করেছেন।’

পীরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) শুকুর আলী বলেন, ‘ঘটনার পর নিজে গিয়েছিলাম। পরে এসআই প্রলয় এসেছিল। পরিবার মামলা না করায় আপাতত কোনো পদক্ষেপ নেয়া সম্ভব হচ্ছে না।’

তথ্যসূত্র: পরিবর্তন
এনওবি/২০:১৮/২৮ আগস্ট

রংপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে