Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২৩-২০১৮

কোরবানিতে বাধা, গ্রামবাসী-পুলিশ সংঘর্ষ

কোরবানিতে বাধা, গ্রামবাসী-পুলিশ সংঘর্ষ

ঝাড়খন্ড, ২৩ আগস্ট- পশ্চিমবঙ্গের সীমান্তবর্তী ঝাড়খন্ড রাজ্যের একটি গ্রামে কোরবানির ঈদের উৎসবের সময় গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বুধবারের এ ঘটনায় পুলিশসহ বহু লোক আহত হয়েছেন। সংঘর্ষে ওই এলাকার এক জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তাও আহত হয়েছেন।

ঈদের দিন স্থানীয় মসজিদের মাইকে দেওয়া ঘোষণা অনুযায়ী সকাল প্রায় সাড়ে ১১টার দিকে পাকুর জেলার দানগা পাড়া গ্রামের কয়েকশত মানুষ কোরবানির পশু জবাইয়ের জন্য জড়ো হয়।

কোরবানির জন্য পশু জড়ো করার খবরে পুলিশ সে এলাকায় অভিযান শুরু করে। এ সময় নির্দিষ্ট পশু নিয়ে যাওয়ার চেষ্টা করে পুলিশ। গ্রামবাসী এতে বাধা দিলে পুলিশ প্রথমে লাঠি পেটা ও কাঁদুনে গ্যাস নিক্ষেপ করে, পরে গুলি চালানো হয়।

উত্তেজনা প্রশমণে ঘটনার পর থেকে ওই এলাকায় যেকোনো ধরনের জনসমাবেশের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। আহত গ্রামবাসীদের পশ্চিমবঙ্গের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে অন্তত সাত জন গুলিতে আহত হয়েছেন।

ঝাড়খন্ডে গরু জবাইয়ের ওপর নিষেধাজ্ঞা জারি আছে। দিল্লির কেন্দ্রীয় সরকারও এবারের ঈদে প্রকাশ্যে পশু জবাইয়ের ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল। সে নিষেধাজ্ঞা কার্যকর করতে ঝাড়খণ্ডের গ্রামে পুলিশ পশু কোরবানিতে বাধা দেয়।

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/ ২৩ আগস্ট

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে