Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২১-২০১৮

কারাগারেই কাটবে নওশাবার ঈদ

কারাগারেই কাটবে নওশাবার ঈদ

ঢাকা, ২১ আগস্ট- নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন চলাকালে ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় গ্রেফতার অভিনেত্রী নওশাবা আহমেদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত। সোমবার (২০ আগস্ট) ঢাকার মহানগর ম্যাজিস্ট্রেট মাহমুদা আক্তারের আদালত নওশাবার জামিন নাকচের এ আদেশ দেয়। অবশ্য নওশাবাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে নিয়ে চিকিৎসার অনুমতি দেওয়া হয়েছে।

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনে করা মামলায় এর আগে নওশাবাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দফায় রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফায় চার দিন এবং দ্বিতীয় দফায় দুই দিন। গত ১৩ আগস্ট দ্বিতীয় দফার রিমান্ড শেষে আদালতে হাজির করলে অসুস্থ হয়ে পড়েন নওশাবা। পরে চিকিৎসার জন্য তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গত ৫ আগস্ট র‌্যাব-১-এর ডিএপি আমিরুল ইসলাম বাদী হয়ে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন ২০০৬ সালের ৫৭(২) ধারায় রাজধানীর উত্তরা পশ্চিম থানায় মামলাটি করেন। এর আগে ৪ আগস্ট রাতে রাজধানীর উত্তরা থেকে নওশাবাকে গ্রেফতার করা হয়।

মামলার এজাহারে বলা হয়, গত ৪ আগস্ট শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে গুজব ছড়ান অভিনেত্রী নওশাবা আহমেদ। ফেসবুক থেকে তিনি লাইভে বলেন, ‘জিগাতলায় আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়েছে। একজনের চোখ উঠিয়ে ফেলেছে এবং চারজনকে মেরে ফেলেছে।’

গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার প্রতিবাদে সপ্তম দিনের (৫ আগস্ট) মতো ছাত্র-ছাত্রীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন স্থানে অবস্থান নেয়। দুপুরে জিগাতলা এলাকায় ‘ছাত্রলীগের’ সঙ্গে তাদের সংঘর্ষ হয়। সেই সংঘর্ষে চার ছাত্র নিহত হওয়া ও একজনের চোখ তুলে নেওয়ার তথ্য ছড়িয়ে পড়ে। বিকেল ৪টার দিকে ফেসবুকে লাইভে এসে নওশাবাও এ তথ্য জানান।

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/ ২১ আগস্ট

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে