Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-২০-২০১৮

খাগড়াছড়িতে ৭ খুনে পুলিশবাদী মামলা, তদন্ত কমিটি প্রত্যাখান

খাগড়াছড়িতে ৭ খুনে পুলিশবাদী মামলা, তদন্ত কমিটি প্রত্যাখান

খাগড়াছড়ি, ২০ আগস্ট- খাগড়াছড়িতে দুটি সন্ত্রাসী হামলায় ৬ জনকে গুলি করে হত্যাসহ ৭জন নিহত হওয়ার ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করা হয়েছে। সোমবার খাগড়াছড়ি সদর থানায় এ মামলা দায়ের করেন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) গৌতম চন্দ্র সরকার।

ঘটনার তিন দিনেও নিহতদের পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ না দেয়ায় পুলিশের পক্ষ থেকে এ মামলা দায়ের করা হয়। মামলায় ১৫ থেকে ২০ জনকে অজ্ঞাত আসামী দেখানো হয়েছে।

খাগড়াছড়ি সদর থানার ওসি সাহাদাৎ হোসেন টিটো এসব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, নিহত পরিবারগুলোর পক্ষ থেকে কোনো অভিযোগ না দেয়ায় আমরা বাদী হয়ে মামলাটি দায়ের করেছি। ঘটনা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

এদিকে শনিবারের সহিংসতায় ৭ জন নিহতের ঘটনা তদন্তে জেলা প্রশাসনের গঠিত কমিটিকে প্রত্যাখ্যান করেছে ইউপিডিএফ সমর্থিত ৪ সহযোগী সংগঠন। 
তারা বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবী জানিয়েছে। 
গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্র্রীয় সম্পাদক বরুন চাকমার পাঠানো বিবৃতিতে এই তথ্য জানানো হয়।

চার সংগঠন হলো গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন, ও ইউনাইটেড ওয়াকার্স ডেমোক্রেটিক ফ্রন্ট।
খাগড়াছড়ি জেলা শহরে সহিংসতায় ৭ জন নিহতের ঘটনায় রোববার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মোহাম্মদ আবু ইউছুফকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়।

জেলা প্রশাসকের নির্দেশে গঠিত ওই কমিটিকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয় জেলা প্রশাসক।
উল্লেখ্য, শনিবার সকাল সাড়ে ৮টায় খাগড়াছড়ি শহরের স্বনির্ভর এলাকায় অস্ত্রধারীদের গুলিতে ৬জন নিহত হয়। আহত হয় ৩জন। নিহতদের মধ্যে তিনজন ইউপিডিএফ সমর্থিত সংগঠনের নেতা। বাকিরা সাধারণ পথচারী। অপরদিকে বেলা ১১টার দিকে পেরাছড়া এলাকায় গ্রামবাসীদের নিয়ে ইউপিডিএফ একটি মিছিল বের করলে সেখানেও সন্ত্রাসী হামলা হয়। এসময় হুড়োহুড়ি করে পালাতে গিয়ে আরো ১জন মারা যান।

তথ্যসূত্র: পরিবর্তন
এনওবি/১৯:৫০/২০ আগস্ট

 

খাগড়াছড়ি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে