Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-১২-২০১৮

ঈদের আগেই খুলছে ফেনীর ফতেহপুর ওভারপাস

ঈদের আগেই খুলছে ফেনীর ফতেহপুর ওভারপাস

ফেনী, ১২ আগস্ট- ঈদুল আজহার আগেই খুলছে ফেনীর ফতেহপুর ওভারপাস। এর আগে পৃথকভাবে ঢাকামুখী দুটি লেন খুলে দিলেও এবার পুরোটা উন্মুক্ত করে দেয়া হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার এসএম জাহাঙ্গীর আলম সরকার। তিনি বলেন, ফতেহপুর ওভারপাসের নির্মাণ কাজ শেষ পর্যায়ে। দুয়েক দিনের মধ্যে এটি চালু হতে পারে।

এর আগে ১৫ মে ও ২০ মে ফতেহপুর ওভারপাসের রাজধানী ঢাকামুখী দুটি লেখ খুলে দেয় নির্মাণ কাজে দায়িত্বে থাকা সেনাবাহিনী। সেনাবাহিনীর ইঞ্জিনিয়ার-ইন চিফ মেজর জেনারেল সিদ্দিকুর রহমান সরকার, নির্মাণ প্রতিষ্ঠান আল আমিন কনস্ট্রাকশনের চেয়ারম্যান কবির আহমদ প্রমুখ উপস্থিত থেকে যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেন।


দীর্ঘদিন ধরে মহাসড়কের ফেনী অংশের ফতেহপুরে রেলওয়ে ওভারপাস নির্মাণ কাজ চলায় সড়কটিতে যানজটের সৃষ্টি হয়। এতে মহাভোগান্তিতে পড়েছেন গাড়ির চালকসহ যাতায়াতাকারীরা। নির্মাণ কাজের দীর্ঘসূত্রতায় মহাসড়কের এই অংশে নিত্য যানজট ছিল প্রতিদিনের ঘটনা। মহাসড়কটির ১২০ কিলোমিটার দীর্ঘ ফোর লেন এই এলাকায় এসে আধাকিলোমিটার সিঙ্গেল লেনে পরিণত হওয়ায় এ যানজটের সৃষ্টি হয়।


ঈদুল ফিতরের আগে ওভারপাসের দুটি লেন খুলে দেয়ায় যানজট অনেকটা কমে যায়। যান চলাচলের জন্য পুরোটা উন্মুক্ত করে দিলে আর কোনো যানজন থাকবে না বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। উল্লেখ্য, ২০১২ সালে প্রকল্পটি নির্মাণ কাজ শুরু হয় ঠিকাদারি প্রতিষ্ঠান ‘মেসার্স শিপো পিবিএল’ নির্ধারিত মেয়াদে কাজ শেষ না করে চাঁদাবাজির মুখে পড়ে পালিয়ে যায়। দীর্ঘদিন বন্ধ থাকার পর ২০১৭ সালে কাজটি দেয়া হয় বাংলাদেশ সেনাবাহিনীর ৩৪ ইঞ্জিনিয়ার কনস্ট্রাকশনকে। তাদের তত্ত্বাবধানে ‘আল-আমিন কনস্ট্রাকশন’ ৬০ কোটি ৫১ লাখ ১৮ হাজার টাকা ব্যয়ে প্রকল্পটি বাস্তবায়ন করছে।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১০:১৪/১২ আগস্ট

ফেনী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে