Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-১০-২০১৮

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪০ জন নিহত

আফগানিস্তানে তালেবান হামলায় ১৪০ জন নিহত

কাবুল, ১০ আগস্ট- আফগানিস্তানের প্রাদেশিক শহর গজনিতে তালেবান হামলায় ১৪০ জন নিহত হয়েছে। এরা সবাই আফগান সৈন্য। গজনির সরকারি মুখপাত্র মোহাম্মদ আরিফ নুরি জানান, শহরের চতুর্দিক থেকে তালেবান বিদ্রোহীরা হামলা চালায়। আফগান সেনারা তা প্রতিহত করার চেষ্টা করলে এ ঘটনা ঘটে।

গতকাল বৃহস্পতিবার স্থানীয় সময় মধ্যরাতে দেশটিতে এ হামলা ঘটনা ঘটেছে বলে বিদেশি গণমাধ্যম সিএনএন এতথ্য নিশ্চিত করছেন। এখনও দেশেটির বিভিন্ন স্থান বিচ্ছিন্নভাবে গোলাগুলির শব্দ শুনা যাচ্ছে বলেও জানানোও হয়েছে ।

নুরি জানান, শহরের দিকে এগিয়ে আসতে থাকা তালেবান সদস্যরা প্রাদেশিক পুলিশ সদর দপ্তরের কাছে লুকিয়ে ছিল, একপর্যায়ে তারা সদর দপ্তর ভবনের দিকে গুলি চালাতে থাকে। নিরাপত্তা বাহিনীর সদস্যরা বেশিরভাগ জঙ্গিকে এরই মাঝে শহরছাড়া করতে পেরেছে বলে দাবি করেন নুরি।

এদিকে, তালেবান মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ এক বিবৃতিতে বলেন, তালেবান সদস্যরা বৃহস্পতিবার স্থানীয় সময় রাত ১টার দিকে গজনি শহরে প্রবেশ করে শহরের গুরুত্বপূর্ণ জায়গাগুলো দখলে নেয়। শত শত তালেবান যোদ্ধা এ সময় হালকা ও ভারী অস্ত্রে সজ্জিত হয়ে বিভিন্ন দিক থেকে শহর আক্রমণ করে। একাধিক গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান ও নিরাপত্তা চৌকি তারা দখলে নেওয়া হলে আরো স্থাপনা দখলের উদ্দেশ্যেযুদ্ধ চালিয়ে যাওয়া হচ্ছে বলে বিবৃতিতে জানানো হয়। এখন পর্যন্ত ১৪০ জনের বেশি আফগান সেনা নিহত হয়েছে বলে দাবি করা হয় ওই বিবৃতিতে।

সূত্র: একুশে টিভি
এমএ/ ০৩:৩৩/ ১০ আগস্ট

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে