Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (46 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৮-১০-২০১৮

“স্বাধীনকাপ-২০১৮” চ্যাম্পিয়ন ডেট্রয়েট অলস্টার্স

“স্বাধীনকাপ-২০১৮” চ্যাম্পিয়ন ডেট্রয়েট অলস্টার্স

টরন্টো, ১০ আগস্ট- তিন দিনব্যাপী স্বাধীনকাপ ক্রিকেটটূর্নামেন্ট ২০১৮ সালের প্রতিযোগিতা গত ৬ই আগস্টে শেষ হলো টরন্টো পুলিশ ক্রিকেটক্লাব গ্রাউন্ডে। এই টুর্নামেন্টে মোট ৮টি দল অংশগ্রহন করে দুই গ্রুপে রাউন্ডরবিনলীগের খেলা শুরুহয় আগস্টের ৪ তারিখে।

দলগুলো হলো: সিলেট সুপার কিং, ডানফোর্থ ডাইনা মাইট, লাল সবুজ, ওয়াকরিজ ক্রিকেট ক্লাব, টরন্টো টাইগার, ডেট্রয়েট অলস্টার্স, বিএসসি এবং স্বাধীন ক্রিকেটক্লাব। স্বাধীনকাপ ২০১৮ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন করেন স্বাধীন কমিউনিটি কানাডার এর পক্ষে পরিচালক জনাব ইত্তেজা আহমেদ, চিফ ডিসিপ্লিনারি কমিটির ডিরেক্টর জনাব ফয়েজ নূর এবং ডিসিপ্লিনারি কমিটির ডিরেক্টর জনাব শরিফুল ইসলাম।


জনাব ফয়েজনূর এবং জনাব শরিফুল ইসলাম খেলোয়াড়দের সুন্দর পরিচ্ছন্ন খেলা উপহার দেয়ার আহ্বান জানান এবং একে অন্যকে সন্মান প্রদর্শন করে কমিউনিটিকে এগিয়ে নিতে অনুরোধ করেন। স্বাধীন কমিউনিটি কানাডার পরিচালক জনাব ইত্তেজা আহমেদ আম্পয়ারস এবং কমিটির সিদ্ধান্তকে সন্মান জানানোসহ সকলকে সহযোগিতার আহ্বান জানান। খেলার শুরুতে সম্প্রতি বাংলাদেশে “নিরাপদ সড়ক চাই” আন্দোলনের কোমলমতি ছাত্রছাত্রীদের সাথে একাত্ম ঘুষোনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।


সেমিফাইনালে ওয়াকরিজ ক্রিকেট ক্লাব, বিএসসি, ডেট্রয়েট অলস্টার্স এবং স্বাধীন ক্রিকেটক্লাব; এই ৪টি দল উন্নীত হয়। বৃষ্টিজনিত এবং সময় স্বল্পতার কারণে সেমিফাইনাল এবং ফাইনাল খেলা ৬ ওভারে সীমিত রাখা হয়। প্রথম সেমিফাইনালে ওয়াকরিজ ক্রিকেটক্লাব, ৯ উইকেটে স্বাধীনক্রিকেটক্লাবকে পরাজিত করে ফাইনালে ওঠে। দিনের অন্য সেমিফাইনালে ডেট্রয়েটঅলস্টার্স, বিএসসিকে ৪৫ রানে পরাজিত করে।

ফাইনাল খেলায় টসে জিতে ডেট্রয়েট অলস্টার্স ব্যাটিং করতে নেমে ৬ ওভার সংগ্রহ করে ৬৫, জবাবে ওয়াকরিজ ক্রিকেট ক্লাব সব ওভার শেষে ৪২ রান তুলতে সক্ষম হয়। ডেট্রয়েট অলস্টার্স এর পক্ষে সর্বোচ্চ রান করেন ব্যাটসম্যান মারুফ। ওয়াকরিজ এর পক্ষে রুম্মন ৩টি উইকেট নেন। ব্যাট হাতে ওয়াকরিজ ক্রিকেটক্লাব ৬ ওভারে ৪২রান করতে সক্ষম হয় তিন উইকেটের বিনিময়ে, ফলে ডেট্রয়েট অলস্টার্স ২৩ রান এর বিশাল ব্যাবধানে চ্যাম্পিয়ন হয়। ওয়াকরিজ পক্ষে সর্বোচ্চ রান করেন ব্যাটসম্যান ফয়সাল মুন্না, তার সংগ্রহ ছিল ২০ রান।


ডেট্রয়েটঅলস্টার্স এর পক্ষে মারুফ, লিজান এবং তাহমিদ একটি করে উইকেট নেন। ম্যান অফ দি ম্যাচ হন ডেট্রয়েট অলস্টার্স এর মারুফ। প্রেজেন্টেশন পার্টিতে আমাদের সাথে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলদেশ থিয়েটারের প্রেসিডেন্ট জনাব মোহাম্মেদ হাবীবুল্লাহ দুলাল, প্রধান অতিথি এন্ড স্পনসর সেঞ্চুরি ওয়ানরিয়েল্টর জনাব এনামুল হক, স্পনসর ব্যারিস্টার জনাব ওয়াসিম আহমেদ, স্পনসর ফিনান্সিয়াল এডভাই জারতান জীম সালেহা, ডিসিপ্লিনারি কমিটির ডিরেক্টর জনাব শরিফুল ইসলাম এবং সিলেট সদর এসোসিয়েশন এর সভাপতি জনাব নাজমুল জায়গীরদার। বক্তারা সকল খেলোয়াড়দের সাফল্যের প্রশংসা করেবলেন; কমিউনিটিতে এইরকম আয়োজন সত্যি অভাবনীয় এবং প্রশংসার দাবি রাখে।


এত দূরে এসেট্যাপটেনিস ক্রিকেট টূর্নামেন্ট আয়োজনে অংশগ্রহণ করার জন্য ডেট্রয়েট অলস্টার্স সকল খেলোয়াড়দের ধন্যবাদ জানান। সত্যিকার অর্থে এটি একটি ভালো আয়োজন এবং সকলকে সহযোগিতার হাত বাড়িয়ে এগিয়ে আসার অনুরোধ করেন। ডিসিপ্লিনারি কমিটির আরেক ডিরেক্টর এবং স্পনসর মিজান ফার্নিচারের স্বত্তাধিকারী জনাব মিজান এবং উইম্পিডাইনার্স এর পরিচালক স্পনসর জনাব ফয়েজ নূর পারিবারিক কারণে ফাইনালে উপস্থিত থাকতে পারেন নি। আয়োজনে আরো যারা স্পনসর করেছেন তারা হলেন; মর্টগেজব্রোকার জনাব সোহেল আরিফ আব্বাস, জনাব সাফী লুটন ইসলাম, ঢাকা বিরিয়ানি হাউস।

আম্পয়ারস এর দায়িত্বে ছিলেন জুয়েলআহমেদ, ফয়সাল হাসান, মেহেদী হাসান সাগর, ফয়সাল মুন্না, শাকিল খান, মাহবুব কাউসার, লায়েকুল হক চৌধুরী, প্রিন্স, অনিক কর, এবং রাসেল। টুর্নামেন্টে এর শেষ দিনে কমেন্ট্রি করেন সামিউল করিম পল্লব। চ্যাম্পিয়ন ট্রফিডে ট্রয়েট অলস্টার্স এর ক্যাপ্টেন সায়ীদ আহমেদ এর হাতে তুলে দেন বিশেষ অতিথি জনাব মোহাম্মেদ হাবীবুল্লাহ দুলাল, প্রধান অতিথি এবং স্পনসর সেঞ্চুরি ওয়ানরিয়েল্টর জনাব এনামুল হক এবং ডিসিপ্লিনারি কমিটির ডিরেক্টর জনাব নাজমুল জায়গীরদার এবং সকল প্লেয়ারদের মেডেল ও পরিয়ে দেন।

রানার্সআপ দল ওয়াকরিজ ক্রিকেট ক্লাব এর ক্যাপ্টেন গোলাম সুমনের হাতে ট্রফি এবং সকল প্লেয়ারদের মেডেল পরিয়েদেন স্পনসর ব্যারিস্টার জনাব ওয়াসিম আহমেদ, ডিসিপ্লিনারি কমিটির ডিরেক্টর জনাব শরিফুল ইসলাম।


পুরো টুর্নামেন্টে পরিচ্ছন্ন এবং খেলোয়াড় সুলভ আচরনের জন্য টরন্টো টাইগার টিমকে "স্বাধীন ফেয়ার প্লে টীম" হিসেবে পুরুস্কৃত করা হয়। প্লেয়ার অফদা টূর্নামেন্ট অ্যাওয়ার্ড এ পুরুস্কৃত হন ফয়সাল হাসান (স্বাধীনক্রিকেটক্লাব) তার দুটিম্যান অফ টিম্যাচ, ৩টি উইকেট, এবং স্কোর ১৩৩ রান তাড়া করার অউটস্টান্ডিং পারফরমেন্স এ রজন্য। তার ব্যাক্তিগত মোট রান সংগ্রহ ছিল ১২৯।


খেলায় বিভিন্ন ক্যাটেগরিতে ব্যাক্তিগত পারফর্মন্সেস নিম্নব্যাক্তিরা ম্যান অফ ম্যাচ পুরুস্কৃত হন। তারা হলেন তানিম - দুটি (বিএসসি), অপপলু(ওয়াকরিজ), ফাহাদ (ডানফোর্থ ডাইনামাইট), ফয়সালমুন্না (ওয়াকরিজ), বিজয়(টরন্টোটাইগার), মিঠু(সিলেট সুপারকিং), ফয়সালহাসান - দুটি (স্বাধীন), আসাদকানন - দুটি(ডেট্রয়েট), রায়হান - দুটি(ডেট্রয়েট), মুদ্দাসীর(ওয়াকরিজ), মারুফ(ডেট্রয়েট) ফোটোগ্রাফিতে ছিলেন রাহাদ উদ্দিন, জুয়েল আহমেদ এবং ইত্তেজা আহমেদ টূর্নামেন্ট এর সার্বিকদায়িত্ব ও সহযোগিতায় ছিলেন ইত্তেজা আহমেদ, ফয়েজ নূর, মিজান রহমান, শরিফুল ইসলাম, জুয়েল আহমেদ, পল্লব, রাহাদউদ্দিন, শাকিলখান, এবং গ্রাউন্ডসম্যান পিটার। ব্যাক্তিগতভাবে সাহায্য করেছেন রুপাশ, ছানা, সুমন এবং আরো নেকে। স্বাধীনকমিউনিটি কানাডার পক্ষথেকে সকল পৃষ্টপোষক, খেলোয়াড়, ভলান্টিয়ার, আম্পয়ারস, অতিথি এবং টরন্টো পুলিশ ক্রিকেট ক্লাবকে আন্তরিক অভিনন্দন এবং ধন্যবাদ জানানো হচ্ছে।

আর/০৭:১৪/১০ আগস্ট

কানাডা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে