Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৯-২০১৮

ভারতের সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ০৯ আগস্ট- ভারতের ২৯ রাজ্যের মুখ্যমন্ত্রীদের মধ্যে সবচেয়ে ধনী হলেন এন চন্দ্রবাবু নাইডু। অন্যদিকে, সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী হলেন পশ্চিমবঙ্গের মমতা বন্দ্যোপাধ্যায়।

দেশটির বেসরকারি সংস্থা অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মসের (এডিআর) তথ্য অনুযায়ী, অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডুর মোট সম্পত্তির পরিমাণ ১৭৭ কোটি টাকার সমপরিমাণ। মন্ত্রীত্বের পাশাপাশি এনটিআর রামা রাও-এর হাতে তৈরি তেলেগু দেশম পার্টির সভাপতির দায়িত্বেও রয়েছেন অবিভক্ত তেলেঙ্গানার এই নেতা।

ধনীদের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন প্রেমা খান্ডু। ভারতীয় জনতা পার্টি শাসিত অরুণাচল প্রদেশ সরকারের মুখ্যমন্ত্রী তিনি। তার মোট সম্পত্তির পরিমাণ ১২৯ কোটি টাকার।

ধনীদের তালিকায় তৃতীয় স্থানেই রয়েছেন পঞ্জাবের কংগ্রেস দলীয় মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরেন্দর সিং। তার সস্পত্তির পরিমাণ ৪৮ কোটা টাকার। এই তালিকায় শেষের দিক থেকে প্রথম পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এডিআর'র তথ্য অনুযায়ী, তার মোট সম্পত্তির পরিমাণ ৩০ লাখ টাকা।

যদিও এই তালিকায় কিছুদিন আগে গরিব মুখ্যমন্ত্রীত্বের তকমা ছিল ত্রিপুরার বাম সরকারের মুখ্যমন্ত্রী মানিক সরকারের। সম্প্রতি ত্রিপুরার নির্বাচনে বামফ্রন্ট ক্ষমতাচ্যুত হয় এবং ক্ষমতায় আসে বিজেপি সরকার। ত্রিপুরার প্রথম বিজেপি মুখ্যমন্ত্রী হন বিপ্লব কুমার দেব।

এডিআর বলছে, মানিক সরকারের মোট সম্পত্তির পরিমাণ ২২ লাখ টাকার। গরিব মুখ্যমন্ত্রীদের তালিকায় এতদিন পর্যন্ত মমতা বন্দ্যোপাধ্যায়ের পরই ছিলেন জম্মু ও কাশ্মীরের মসনদে থাকা মেহবুবা মুফতি। বিজেপির সঙ্গে জোট করে ক্ষমতায় ছিলেন তিনি।

বিজেপি জোট থেকে বেরিয়ে আসতেই ক্ষমতা হারান মেহবুবা। বর্তমানে তার মোট সম্পত্তির পরিমাণ ৫৫ লাখ।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১০:১৪/০৯ আগস্ট

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে