Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৯-২০১৮

ক্যান্টিনের খাবার খেয়ে অসুস্থ হাবিপ্রবির ৪০ শিক্ষার্থী

ক্যান্টিনের খাবার খেয়ে অসুস্থ হাবিপ্রবির ৪০ শিক্ষার্থী

দিনাজপুর, ০৯ আগস্ট- ক্যান্টিনের খাবার খেয়ে দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) জিয়া হলের ৪০ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। 

তাদের মধ্যে বুধবার দিবাগত রাতে ১৮ জনকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিক্ষার্থীরা জানায়, গত মঙ্গলবার দিবাগত রাতে বিশ্ববিদ্যালয়ের জিয়া হলের তরিকুল ক্যান্টিনে ব্রয়লার মুরগি, আলু ভর্তা ও খিচুড়ি খায় প্রায় ৬০ জন শিক্ষার্থীর জন্য ব্যবস্থা করে। খাওয়ার পর সকলের  বমি ও পেট ব্যাথার মতো সমস্যা দেখা দেয়। কেউ কেউ জ্বরে আক্রান্ত হন। এ ঘটনার পর প্রায় ৪০ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের মেডিসিন সেন্টারে প্রাথমিক চিকিৎসা গ্রহণ করেন। গত বুধবার দিনভর চিকিৎসা করলেও অনেকের অবস্থার উন্নতি না হওয়ায় বুধবার রাত সাড়ে ৮টার দিকে ১৮জন শিক্ষার্থীকে দিনাজপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

জিয়াউর রহমান হলের সহকারী হল সুপার ড. মো.আবু সাঈদ সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের বারবার বলেছি, তারা যেন বাটির খাবার না খায়, আমাদের ডাইনিং এর খাবার খায়। বাটির খাবারের চেয়ে ডাইনিং এর খাবারের মান অনেক বেশি স্বাস্থ্যসম্মত এবং নিরাপদ। 

বিশ্ববিদ্যালয়ের জিয়াউর রহমান হলের সুপার প্রফেসর ডা. মোঃ ফজলুর হক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অস্বাস্থ্যকর বাটির খাবার খাওয়ার কারনে তারা অসুস্থ হয়ে পড়েছে। খবর শুনার পর যে খাবারের দায়িত্বে আছে তাকে ডেকে পরিষ্কার পরিচ্ছন্নভাবে খাবার দেয়ার কথা বলেছি। 

দিনাজপুর জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা আহাদ আলী জানান, ফুড পয়েজনিং এ আক্রান্ত ভর্তি হওয়া শিক্ষার্থীরা। ফলে তাদের পেটের ব্যাথা, ডায়রিয়া, বমি ও জ্বরে আক্রান্ত হয়েছে। তাদেরকে প্রয়োজনীয় চিকিৎসা প্রদান করা হয়েছে। তবে ভয়ের কিছু নাই, আক্রান্তদের দ্রুত সুস্থ হয়ে ওঠার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন তিনি।


তথ্যসূত্র: বিডি প্রতিদিন
আরএস/০৮:০০/ ০৯ আগস্ট

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে