Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৮-০৩-২০১৮

যৌনকর্মী হত্যার শ্বাসরুদ্ধকর কাহিনী!

যৌনকর্মী হত্যার শ্বাসরুদ্ধকর কাহিনী!

‘গ্যারি রিজওয়ে’ সিরিয়াল কিলিংয়ের ইতিহাসে কুখ্যাত এক নাম। নারী ও যৌনকর্মী হত্যায় তার ভয়াবহ পারদর্শীতা, অপরাধকর্মের ইতিহাসে তাকে দিয়েছে অসামান্য কুখ্যাতি। কেন তিনি বেছে বেছে যৌনকর্মীদের হত্যা করতেন, সেটা অবশ্য উদ্ধার করা যায়নি। তবে মনোসামাজিক বিকৃতিকেই দায়ী করেছেন অপরাধ বিশেষজ্ঞরা।

১৯৪৯ সালের ১৮ই ফেব্রুয়ারী, যুক্তরাষ্ট্রের সল্ট লেকে জন্ম হয় গ্যারি রিজওয়ের। ১৯৬৯ সালে, টায়ি হাইস্কুল থেকে গ্র্যাজুয়েশন শেষ করেন এই হত্যাকারী। বিয়ে করেন ১৯ বছর বয়সী গার্লফ্রেন্ডকে। এরপর ইউএস নেভিতে যোগ দিয়ে ভিয়েতনামে পাড়ি জমান তিনি। সেখানে সাপ্লাই শিপে কাজ করার সময় অবৈধ সেক্সুয়াল ইন্টারকোর্স শুরু করেন গ্যারি।

অনিরাপদ যৌন জীবনের কারণে গনোরিয়ায় আক্রান্ত হলে, বিবাহ বিচ্ছেদ ঘটে তার। এরপর মার্সিয়া উইনস্লো নামের আরেক তরুণীকে বিয়ে করেন গ্যারি। বদ অভ্যাসের কারণে এই বিয়েও বেশি দিন স্থায়ী হয়নি। তৃতীয় বিয়ের ক্ষেত্রেও একই ঘটনার পুনরাবৃত্তি ঘটে তার জীবনে। এতে মনোবিকৃতির পরিমান আরো বেড়ে যায় গ্যারির জীবনে। বেড়ে যায় অপরাধ প্রবণতা ও যৌন বিকৃতি।

মূলত আশি ও নব্বই এর দশকই হল এই হত্যাকারীর জীবনের কুখ্যাত অধ্যায়। ১৯৮২-৯৮ সাল পর্যন্ত, মোট ১৬ বছর ধরে গ্যারি তার ক্রাইমগুলো ঘটায়। এসময় সে একজন যৌনকর্মীর সাথে সম্পর্ক গড়ে তুলত। গল্প করত, ডেট করত। কিছুটা আস্থা অর্জন করার পর, সময় নিয়ে গাড়িতে করে তার সাথে ঘুরতে বের হত। সবকিছুই সে করত একদম প্ল্যান মাফিক।

ভ্রমণের এক পর্যায়ে, সে গাড়ি পার্ক করত ওয়াশিংটনের গ্রিন রিভারে। এরপর শ্বাস রোধ করে খুন করত যৌনকর্মীকে।হত্যার পর শুরু হত বিকৃতির অন্য পর্যায়। যৌনকর্মীর লাশের সাথে শুয়ে, বসে বিভিন্ন ভঙ্গীমায় মিলিত হত গ্যারি। যৌনবিকৃতি চরিতার্থ হলে, লাশ ফেলে দিত গ্রিন রিভারের পানিতে।

এভাবে দশ বছরে ৭৫ থেকে ৮০ জন নারী যৌনকর্মীকে হত্যা করেন তিনি। যৌনকর্মীদের একের পর এক উধাও হয়ে যাওয়ার খবর, ধীরে ধীরে গণমাধ্যমে প্রকাশিত হতে থাকে। তবে সুকৌশলে দশটি বছর সবকিছু গোপন রাখতে সক্ষম হয় এই সিরিয়াল কিলার।

১৯৯৮ সাল পর্যন্ত সক্রিয়ভাবে অপরাধে লিপ্ত থাকার পর, ২০০১ সালে ধরা পড়েন গ্যারি রিজওয়ে। পুলিশের কাছে নিজের হত্যাকান্ডের জন্য স্বীকারোক্তিও দেন। তার দেয়া তথ্য অনুযায়ী পরবর্তীতে অনেক লাশ উদ্ধার করা হয় গ্রিন রিভার এলাকা থেকে। আদালতে যাবজ্জীবন সাজা হয় তার।

এখনও ওয়াশিংটন কারাগারে শাস্তি ভোগ করছেন এই ব্যতিক্রমী ও রোমহর্ষক হত্যাকারী। যৌনবিকৃতি ও অভিনব পন্থায় খুনের কারণে, গ্যারি রিজওয়েকে পৃথিবীর অন্যতম সফল সিরিয়াল কিলারদের একজন হিসেবে বিবেচনা করা হয়।

 

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
আরএস/০৮:০০/ ০৩ আগস্ট

অপরাধ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে