Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৭-৩১-২০১৮

ইনস্টাগ্রামের ধনী কাইলি

ইনস্টাগ্রামের ধনী কাইলি

মডেল কাইলি জেনারের ধনসম্পত্তি নিয়ে কয়েক সপ্তাহ ধরে বেশ আলোচনা চলছে। প্রথমে তিনি ‘ফোর্বস’ সাময়িকীর সর্বোচ্চ উপার্জনকারী তারকার তালিকায় নাম লেখালেন; তারপর তাঁর নাম এল ‘ভ্যারাইটি’ সাময়িকীর প্রভাবশালী ৫০০ ব্যক্তির তালিকায়। এবার কাইলির নাম এল ইনস্টাগ্রাম থেকে আয়ের বিবেচনায় সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায়। জানা গেল, ছবি শেয়ার করার ওয়েবসাইট ইনস্টাগ্রামে এই মডেল প্রতিটি পোস্ট দেওয়ার জন্য আয় করেন ১ লাখ মার্কিন ডলার।

যুক্তরাজ্যভিত্তিক জরিপ প্রতিষ্ঠান হপার এইচকিউ সম্প্রতি প্রকাশ করে ‘ইনস্টাগ্রাম রিচ লিস্ট’ নামের একটি তালিকা। সেই তালিকায় উঠে আসে তাঁদের নাম, যাঁরা ইনস্টাগ্রামে ছবি পোস্ট করে মোটা অঙ্কের অর্থ আয় করেন। বিভিন্ন প্রতিষ্ঠানের পণ্য প্রচারের মধ্য দিয়ে।

এই আয় হয় তাঁদের। ধরুন, একজন তারকা একটি ছবি দিয়েছেন ইনস্টাগ্রামে; হাতে একটি কফির মগ, ক্যাপশনে লেখা, ‘এই কফিটা দারুণ!’ সাধারণের কাছে এটা খুব স্বাভাবিক বিষয় মনে হতে পারে। কিন্তু এর পেছনে অনেক অর্থের লেনদেন আছে। ওই কফি প্রস্তুতকারী প্রতিষ্ঠানের কাছ থেকে সম্মানীর বিনিময়ে এই কাজ করেছেন ওই তারকা। এ ধরনের প্রচারণার মধ্য দিয়ে আজকাল হলিউড ও বলিউডের অনেক তারকাই আয় করছেন অনেক অর্থ। এভাবে আয়ের দিক থেকে সবচেয়ে এগিয়ে ইংলিশ ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম। প্রতি ইনস্টাগ্রাম পোস্ট থেকে তিনি আয় করেন ৩ লাখ মার্কিন ডলার। তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন বিনোদনজগতের প্রতিনিধি কাইলি জেনার। ইনস্টাগ্রামে ছবি দিয়ে কোনো পণ্য প্রচার করলে তিনি পান ১ লাখ মার্কিন ডলার।

গত বছর এই তালিকার শীর্ষে ছিল মার্কিন গায়িকা সেলেনা গোমেজের নাম। এবার সেলেনার অবস্থান ৩ নম্বরে। তালিকায় চতুর্থ অবস্থানে আছেন কাইলির বোন কিম কারদাশিয়ান। তারপর একে একে এসেছেন বিয়ন্সে, জাস্টিন বিবার, ডোয়াইন জনসন, ফুটবলার নেইমার ও ক্রিস্টিয়ানো রোনালদো।

সূত্র: বিবিসি

আর/১০:১৪/৩০ জুলাই

মডেলিং

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে