Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-২৪-২০১৮

ওজিলকে স্বাগত তুরস্ক সরকারের

ওজিলকে স্বাগত তুরস্ক সরকারের

লন্ডন, ২৪ জুলাই-  কত সহ্য করা যায় একই গালি? শেষ পর্যন্ত পারেননি মেসুত ওজিল। বর্ণবৈষম্য ও অসম্মানের বলি হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে ফেলেছেন তিনি। তার অবসরের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে তুরস্ক সরকার।

তুর্কি আইনমন্ত্রী ও ক্রীড়ামন্ত্রী স্বাগত জানিয়ে বলেছেন, এ সিদ্ধান্তের মাধ্যমে ‘সবচেয়ে সুন্দর গোল’ করেছেন ওজিল।

বিশ্বকাপের গেল মে মাসে লন্ডনে তুরস্ক প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করেন ওজিল। সঙ্গে ছিলেন আরেক তুর্কি বংশোদ্ভূত ফুটবলার ইকাই গুন্দোগান। সেই সাক্ষাতের ছবি ভাইরাল হওয়ায় চরম সমালোচনার মুখে পড়েন ওজিল। তুরস্কের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক খারাপ হওয়া সত্ত্বেও দেশটির প্রধানের সঙ্গে দেখা করায় জার্মানির গণমাধ্যম ধুতেই থাকে তাকে। বিশ্বকাপের স্কোয়াডে এ মিডফিল্ডারকে না রাখতে কোচ জোয়াকিম লোর প্রতি অনুরোধ জানান জার্মানদের একাংশ। তবু তাকে দলভুক্ত করেন এ কোচ।

তবে রাশিয়া বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে জার্মানি বিদায় নেয়ায় ফের রোষানলে পড়েন আর্সেনালের ২৯ বছর বয়সী মিডফিল্ডার। একপর্যায়ে মৃত্যুর হুমকি পান। শেষ পর্যন্ত তা সহ্য করতে না পেরে জার্মান ফুটবলকে বিদায় জানান।

ওজিল জানান, আমি আর জার্মান দলে খেলছি না। তুর্কি বংশোদ্ভূত হওয়ায় অসংখ্যবার বর্ণবাদ ও অসম্মানের শিকার হয়েছি। এরদোগানের সঙ্গে তোলা ছবিটি শেয়ার করার পর থেকে নানা রকমের বাজে ভাষার মেইল পাচ্ছি। এ ছাড়া অনেকে ফোন করে হুমকি দিয়েছে। অনেকে আবার সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বাজে কমেন্ট করেছেন। পাশাপাশি এবারের বিশ্বকাপে দলের ব্যর্থতার জন্য আমাকে দায়ী করা হচ্ছে।

সূত্র: যুগান্তর
এমএ/ ০২:৪৪/ ২৪ জুলাই

বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে