Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১২-২০১৮

এ হার মেনে নেওয়া কঠিন: হ্যারি কেইন

এ হার মেনে নেওয়া কঠিন: হ্যারি কেইন

মস্কো, ১২ জুলাই- ইংল্যান্ডকে হারিয়ে স্বপ্নের ফাইনালে ক্রোয়েশিয়া। দ্বিতীয়ার্ধে সমতা থাকার পর খেলা অতিরিক্ত সময়ে গড়ায়। তাতেও কোনো দল গোল করতে পারেনি। খেলা যখন টাইব্রেকারের দিকে যাচ্ছিলো খেলা শেষ হবার কয়েকমিনিট আগে ম্যান্ডযোকিজের করা গোলে ক্রোয়েশিয়া ২-১ গোলের লিড নেয়। যার ফলে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ক্রোয়েশিয়া রাশিয়া বিশ্বকাপের ফাইনালের টিকেট পায়। প্রথমবারের মত ফাইনালে খেলার সুযোগ করে নিল ক্রোয়েটরা।

বিশ্বকাপ ইতিহাসে একবারই ফাইনালে উঠেছিল ইংল্যান্ড, সেই ১৯৬৬ সালে। সেবার শিরোপা নিয়েই মাঠ ছেড়েছিল তারা। ফের তা ছুঁয়ে দেখার দ্বারপ্রান্তে গিয়েও স্বপ্নভঙ্গ হলো তাদের/থ্রি-লায়নসদের। ম্যাচ শেষে সংবাদমাধ্যমকে ইংলিশ স্ট্রাইকার হ্যারি কেইন বলেন, এটা মেনে নেওয়া কঠিন, হারের বেদনায় মুষড়ে পড়েছি, হৃদয় ভেঙে গেছে আমাদের। তবে ভক্তরা যে সমর্থন দিয়ে গেছেন, তা আমাদের অভিভূত করেছে।

ম্যাচের প্রথমার্ধের শুরুতেই কিয়েরান ট্রিপ্পিয়ারের ফ্রি কিক থেকে আদায় করা দুর্দান্ত গোলে ইংল্যান্ড এগিয়ে গেলেও দ্বিতীয়ার্ধে ডান প্রান্ত থেকে বাড়ানো ক্রসে ইভান পেরিসিচের শটে সমতায় ফেরে ক্রোয়েশিয়া। ১-১ গোলে সমতায় থাকা ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ালে একেবারে শেষ মুহূর্তে মারিও মান্দজুকিচ গোল করে স্বপ্ন ভেঙে দেন ইংল্যান্ডের, নিশ্চিত করেন ক্রোয়েশিয়ার প্রথম ফাইনাল।

ইংলিশ অধিনায়ক বলেন, অতিরিক্ত সময় মিলিয়ে মোট ১২০ মিনিটের খেলায় ৫০:৫০ প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। আমরা ম্যাচের দিকে ফিরে তাকালে বুঝবো, আরও কিছু ভালো করতে পারতাম আমরা। এটা এখন কষ্ট দিচ্ছে, অনেক কষ্ট।

তবে অনেক বাঘা বাঘা দল গ্রুপ পর্ব, নকআউট পর্ব এবং কোয়ার্টার ফাইনাল থেকে ছিটকে পড়লেও ইংল্যান্ড সেমিফাইনাল পর্যন্ত পৌঁছানোয় গর্বিত আসরের সর্বোচ্চ গোলদাতা কেইন। তিনি বলেন, আমরা আমাদের শির উঁচু রাখতে পারি, কারণ আমরা অনেকের ধারণারও বেশি অর্জন করেছি বিশ্বকাপে।

সেমিফাইনাল থেকে ছিটকে পড়ায় মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে মহারণে নামতে না পারলেও ১৪ জুলাই সেন্ট পিটার্সবার্গে বেলজিয়ামের সঙ্গে তৃতীয় স্থান নির্ধারণী খেলবে ইংল্যান্ড। আর তার পরদিন ১৫ জুলাই লুঝনিকিতে গড়াবে ফাইনাল। সেখানে লড়বে ১৯৯৮ বিশ্বকাপজয়ী ফ্রান্স ও একই আসরের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া।

সূত্র: পূর্বপশ্চিম
এমএ/ ০২:০০/ ১২ জুলাই

বিশ্বকাপ ফুটবল ২০১৮

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে