Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১২-২০১৮

জাল সার্টিফিকেটের কারণে পুলিশের ডিএসপি পদ হারালেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত

জাল সার্টিফিকেটের কারণে পুলিশের ডিএসপি পদ হারালেন ভারতীয় অধিনায়ক হরমনপ্রীত

চণ্ডীগড়, ১২ জুলাই- ভারতের পাঞ্জাব পুলিশের ডেপুটি সুপারিনটেনডেন্ট অফ পুলিশের পদ থেকে সরিয়ে দেওয়া হল ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কাউরকে। ভারতের মহিলা টি-২০ দলের অধিনায়ক তথা অর্জুন পুরস্কারপ্রাপ্ত ক্রিকেটারের স্নাতকস্তরের মার্কশিট ‘জাল’ বলে প্রমাণিত হওয়ায় তাকে সরিয়ে দেয়া হয়। পুলিশের তদন্তে এই তথ্য উঠে এসেছে।

গত ১ মার্চ পাঞ্জাব পুলিশের ডিএসপি পদে যোগ দেন হরমনপ্রীত। ২০১১ সালে মিরাটের চৌধুরি চরণ সিং বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস করেছিলেন বলে জানিয়েছিলেন তিনি। চাকরিতে যোগ দেওয়ার সময় সেই মোতাবেক মার্কশিটও জমা দিয়েছিলেন।

মুখ্যমন্ত্রী দপ্তরের এক কর্মকর্তা জানান, এই মর্মে ইতিমধ্যেই হরমনপ্রীতকে একটি চিঠি দিয়ে জানানো হয়েছিল। ওর বর্তমান শিক্ষাগত যোগ্যতা উচ্চমাধ্যমিক হিসাবেই গণ্য করা হবে। এক্ষেত্রে তাকে বড়জোর পাঞ্জাব পুলিশের কনস্টেবল পদে রাখা হবে। হরমনপ্রীতের বর্তমান শিক্ষাগত যোগ্যতায় তাকে ডিএসপি পদে রাখা যাবে না।

পাশাপাশি জাল মার্কশিট জমা দেওয়ার জন্য এই ক্রিকেটারের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিতে পারে পাঞ্জাব সরকার। কিন্তু, এখনই তারা সে পথে হাঁটছেন না। ওই কর্মকর্তা বললেন, হরমনপ্রীত একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ক্রিকেটার। ক্রিকেট মাঠে তার সাফল্যের কথা মাথায় রেখেই সাম্মানিক ডিএসপি পদ দেয়া হয়েছিল।

তবে জাল মার্কশিট জমা দেওয়ার জন্য পঞ্জাব পুলিশ অভিযোগ দায়ের করলেও, হরমনপ্রীত অর্জুন পুরস্কার হারাবেন না বলেই জানা গেছে। তবে এবিষয়ে হরমনপ্রীত কোনও কথা বলতে চাননি।

সূত্র: সময়ের কন্ঠস্বর

আর/০৭:১৪/১২ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে