Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-১১-২০১৮

মোটরসাইকেলে বসিয়ে হাসপাতালে নিয়ে যেতে হলো মায়ের লাশ

মোটরসাইকেলে বসিয়ে হাসপাতালে নিয়ে যেতে হলো মায়ের লাশ

মধ্যপ্রদেশ, ১১ জুলাই- একবিংশ শতাব্দীতেও প্রত্যন্ত এলাকায় চিকিৎসার নূন্যতম সুবিধা না পাওয়ার ছবিটা নির্লজ্জভাবে সামনে চলে এল আরো একটি ঘটনায়। গাড়ি না পাওয়ায় নিজের মায়ের লাশ মোটরসাইকেলে বসিয়ে হাসপাতালে নিয়ে যেতে হলো ছেলেকে।

ঘটনা ভারতের মধ্যপ্রদেশের টিকামগড়ের মোহনগড়ে।

সোমবার সাপের কামড়ে মৃত্যু হয়েছে কুনওয়ার বাই-এর। পরিবারের তরফে মোহনগড়ের জেলা হাসপাতালে দেহে ময়নাতদন্তের জন্য আবেদন করা হয়। অভিযোগ, হাসপাতালের তরফে বাড়িতে মৃতদেহ বহনকারী ভ্যান পাঠাতে অস্বীকার করা হয়। এরপর কুনওয়ার বাই-এর ছেলে এবং পরিবারের সদস্যরা মোটর সাইকেলে করে দেহ নিয়ে যান হাসপাতালে, ময়নাতদন্তের জন্য। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

খবর ছড়িয়ে পড়তেই জেলা প্রশাসনের তরফে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। ঘটনার সম্পর্কে তিনি না জানলেই বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্তকে শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন, জেলার পদস্থ কর্তা।

এই ঘটনার জেরে দেশে যে চিকিৎসার সুবিধার অপ্রতুল, তা আরও একবার সামনে এসে গেল।
এবছরের মে মাসে এমনই এক ঘটনা ঘটেছিল উত্তর প্রদেশের বদায়ুনে। মৃতদেহ বহনকারী গাড়ি না পাওয়ায় স্ত্রীর দেহ কাধে করে নিয়ে যেতে বাধ্য হয়েছিলেন এক ব্যক্তি।

তারও আগে উত্তর প্রদেশের সম্ভলে হাসপাতালে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স না পাওয়ায় পরিবারের তরফে দেহ নিয়ে যাওয়া হয়েছিল মোটরসাইকেলে।

যদিও উভয় ক্ষেত্রেই তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছিল হাসপাতাল কর্তৃপক্ষ।

তথ্যসূত্র: বিডি২৪লাইভ
এআর/২০:০৫/১১ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে