Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০৭-২০১৮

মোদির কারণে ভারত-পাকিস্তান সম্পর্ক নষ্ট হচ্ছে: ইমরান খান

মোদির কারণে ভারত-পাকিস্তান সম্পর্ক নষ্ট হচ্ছে: ইমরান খান

ইসলামাবাদ, ০৭ জুলাই- আগামী ২৫ জুলাই পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক নির্বাচন। বাজার গরম করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তুলোধুনো করলেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খান। তার দাবি, নরেন্দ্র মোদির জন্যই দুই দেশের সম্পর্ক নষ্ট হচ্ছে। এর জন্য মোদির একগুঁয়েমি পাকিস্তান বিরোধী নীতিকে কাঠগড়ায় দাঁড় করান ইমরান খান। খবর জিনিউজের।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনকে দেয়া এক সাক্ষাৎকারে ইমরান বলেন, সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বরাবরই ভারতের সঙ্গে সম্পর্ক রাখার চেষ্টা করেছেন। এমনকি নরেন্দ্র মোদিকে নিজের ঘরে আমন্ত্রণ জানিয়ে বন্ধুত্বপূর্ণ আচরণ দেখিয়েছেন। ইমরানের অভিযোগ, ভারতের বিজেপি সরকারই দুই দেশের সম্পর্ক নষ্ট করছে। তবে পাকিস্তান মুসলিম লিগ (নওয়াজ)-র সাবেক প্রধানের ভূমিকার প্রশংসাও করেছেন ইমরান খান।

যদিও নওয়াজ সরকারের সমালোচনা করতে ছাড়েননি পিটিআই প্রধান। পাকিস্তানে সরকারের ওপর সেনাবাহিনীর আধিপত্যকে সমর্থন জানিয়ে তিনি বলেন, যে সরকার আগাগোড়া দুর্নীতিগ্রস্ত, সরকার চালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ, সেখানে সেনাবাহিনী হস্তক্ষেপ করতেই পারে। জুলফিকার আলি ভুট্টোর সরকারের উদাহরণ টেনে ইমরান বলেন, তার সময় থেকে সেনাবাহিনীর প্রভাব অনেকটা কমে গিয়েছিল।

উল্লেখ্য, পাকিস্তানের রাজনীতিতে এবারের নির্বাচনে অনেকটাই মাটি শক্ত করে ফেলেছেন ইমারান খান। পানামা দুর্নীতির জেরে এরইমধ্যে ১০ বছরের কারাদণ্ড হয়েছে নওয়াজ শরিফের। ফলে অনেকটাই বিপাকে তার দলও। অন্যদিকে বিলাওয়াল ভুট্টো জারদারির দল পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) দীর্ঘ সময় সরকারে না থাকায় এবারের নির্বাচনে কতটা দাগ কাটতে পারবে সে নিয়ে সন্দেহ রয়েছে। গতবার নির্বাচনে মাত্র ১৫ শতাংশ ভোট পায় পিপিপি। এমতাবস্থায় ক্রিকেটার থেকে রাজনীতিক বনে যাওয়া ইমরান যে দেশটির প্রধানমন্ত্রী হওয়ার অন্যতম দাবিদার সেই সম্ভাবনাই জোরালো হয়ে উঠেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

সূত্র: আরটিভি অনলাইন

আর/০৭:১৪/০৭ জুলাই

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে