Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (20 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৭-০১-২০১৮

তিন দিনেই ৪৫ কোটি টাকার রাস্তায় ফাটল!

তিন দিনেই ৪৫ কোটি টাকার রাস্তায় ফাটল!

ঝিনাইদহ, ৩০ জুন- ৪৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত ঝিনাইদহ-হরিণাকুন্ডু ভায়া ভালকী বাজার রাস্তার একটি অংশ নির্মাণকাজ চলা অবস্থায় ফাটল ধরেছে। হরিণাকুন্ডু উপজেলার কাপাশহাটিয়া ইউনিয়নের চারাতলা নামক স্থানে ১০/১৫ ফুটজুড়ে রাস্তার একাংশ বসে গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাস্তার এই ছবিটি ভাইরাল হয়েছে।

হরিণাকুন্ডুর পায়রাডাঙ্গা গ্রামের হুমায়ুন কবীর মন্ডল নামে এক শিক্ষার্থী তার ফেসবুক ওয়ালে ছবিটি পোস্ট করলে মুহূর্তের মধ্যে তা ছড়িয়ে পড়ে।

ঝিনাইদহ সড়ক বিভাগ সুত্রে জানা গেছে, গত বছরের ২৯ মে ঝিনাইদহ শহরের চাকলাপাড়া থেকে হরিণাকুন্ডু হাসপাতাল মোড় পর্যন্ত রাস্তাটির কার্যাদেশ প্রদান করা হয়। কাজটি পায় আরএবি-অরাসি ও জহুরুল লিমিডেট জয়েন ভেনচার। ৪৫ কোটি টাকার মধ্যে ১০% লেসে কাজটি শুরু হলে প্রথম থেকেই বিতর্ক শুরু হয়। হরিণাকুন্ডুর পারমথুরাপুর স্থানে গত বছর কাজের অনিয়ম ধরা পড়লে গ্রামের মানুষ কাজ বন্ধ করে দেয়।

পরে ঠিকাদারের লোকজন ভালো কাজ করার প্রতিশ্রুতি দিলে আবার কাজ শুরু হয়। হরিণাকুন্ডুর চারাতলা, ভালকী, পায়রাডাঙ্গা ও শিতলী গ্রামের অংশে সড়কটিতে এখন পিচ দেওয়ার কাজ চলছে। গত মঙ্গলবার রাস্তাটি পিচ করার পরপরই (ক্র্যাক) ফাটল ধরে। এ নিয়ে হৈ চৈ শুরু হয়। কাজের মান নিয়ে প্রশ্ন তোলে এলাকাবাসী। বেইজ তৈরিতে নিম্নমানের উপকরণ ব্যবহার ও যথাযথভাবে সিডিউল না মানার কারণে তিন দিনের মাথায় রাস্তাটিতে ফাটল ধরেছে বলে মনে করা হচ্ছে।

বিষয়টি নিয়ে রাস্তার দায়িত্বে থাকা প্রকৌশলী (এসও) জাহাঙ্গীর আলমকে শনিবার ঘটনাস্থলে পাওয়া যায়নি। তার ব্যবহৃত ফোনটিও বন্ধ পওয়া যায়। তবে ঝিনাইদহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী এস এম মোয়াজ্জেম হোসেন রাস্তাটি ক্র্যাক হওয়ার খবরটি পেয়েছেন বলে জানান। বৃষ্টির কারণে এমনটি হতে পারে বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ২০ কিলোমিটারের বড় রাস্তা সমস্যা একটু হতেই পারে। পরে মেরামত করে দেওয়া হবে।

সূত্র: ঢাকাটাইমস

আর/০৭:১৪/০১ জুলাই

ঝিনাইদহ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে