Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (73 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-১৭-২০১৮

ঢোল বাজিয়ে অনুষ্ঠান মাতালেন মাশরাফি

ঢোল বাজিয়ে অনুষ্ঠান মাতালেন মাশরাফি

নড়াইল, ১৭ জুন- এসএসসি '৯৯ ব্যাচের পুনর্মিলনী অনুষ্ঠানে বন্ধুদের সঙ্গে শোভাযাত্রায় ঢোল বাজিয়ে মাতিয়ে তুললেন বাংলাদেশ জাতীয় ওয়ানডে ক্রিকেট দলের সফল অধিনায়ক নড়াইল এক্সপ্রেস মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফি ক্রিকেটের বাইরেও ব্যক্তিত্ব দিয়ে নিজেকে নিয়ে গেছেন এক অন্য স্তরে। যুব সমাজের সেরা আইকনই বলা হয় তাকে। নড়াইল এক্সপ্রেসখ্যাত ডান-হাতি এই পেসার বল হাতে আগুন ঝরান। মাঝেমধ্যে পুরোদস্তুর ব্যাটসম্যান বনে যান। ক্রিকেট খেলার বাইরে মাশরাফি ভালো একজন মোটিভেটরও বটে, পরিবার অন্তঃপ্রাণ।

নড়াইলে এক সময়ের ভালো ফুটবলার হিসেবেও তার নামডাক রয়েছে। সেই মাশরাফি এবার ঢোল বাজিয়েও তাক লাগিয়ে দিয়েছেন সাধারণ মানুষকে।

রোববার সকালে এসএসসি '৯৯ ব্যাচের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের শোভাযাত্রায় ঢোল বাজিয়ে চমকে দিয়েছেন তিনি।


মাশরাফির শিক্ষাপ্রতিষ্ঠান নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়সহ ছয়টি বিদ্যালয়ের এসএসসি '৯৯ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে এই ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সকাল সাড়ে সাতটার দিকে নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয় চত্ত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। মাশরাফিও এসএসসি '৯৯ ব্যাচের ছাত্র। তার নেতৃত্বে শোভাযাত্রাটি শহরের পুরাতন টার্মিনালসহ গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়।

ঘোড়ার গাড়ির বহর শোভাযাত্রার সৌন্দর্য্য বাড়িয়ে দেয়। সঙ্গে ঢাক-ঢোলের বাদ্যের তালে অংশগ্রহণকারীরা নিজেদের ফিরিয়ে নিয়ে যান স্কুলজীবনে। আর এই ঢোল বাজানোর নেতৃত্বও সামনে থেকে দেন মাশরাফি।

নিজে ঢোল কাঁধে ঝুলিয়ে বাজাতে শুরু করেন। তার বাদ্যের তালে বন্ধুরা নেচে-গেয়ে একাকার হয়ে যায়। মাশরাফির ঢাক বাজানোর দৃশ্য পথচারী ও আশেপাশের লোকজনকেও মুগ্ধ করে তোলে। অনেকেই বলতে থাকেন, মাশরাফি শুধু ভালো ক্রিকেটার নয়, ভালো ঢাকও বাজাতে পারেন।


দিনব্যাপী অন্যান্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে, এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থী ও শিক্ষকদের সঙ্গে কুশল বিনিময়, আলোচনা সভা এবং সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

মাশরাফির বন্ধু মফিজুর রহমান বলেন, মাশরাফি এতো ভালো ঢাক বাজাতে পারে, তা জানা ছিল না। ওর বাজানোর তালে তালে আমরাও আনন্দে নিজেদের কিছু সময়ের জন্য হারিয়ে ফেলেছিলাম।

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়, নড়াইল সরকারি বালিকা বিদ্যালয়, নড়াইল ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলসহ সদরের ছয়টি মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি ’৯৯ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে মাশরাফির নেতৃত্বে ‘আলোর পথিক, নড়াইল’ এ ঈদ পুনর্মিলনীর আয়োজন করে।

সূত্র: জাগোনিউজ২৪

আর/০১:১৪/১৭ জুন

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে