Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-১১-২০১৮

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফেরত চাইলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে ফেরত চাইলেন প্রধানমন্ত্রী

কুইবেক, ১১ জুন- জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি নূর চৌধুরীকে ফেরত দিতে আবারও কানাডা সরকারের কাছে অনুরোধ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
স্থানীয় সময় রোববার কুইবেকে কানাডার প্রধানমন্ত্রীর বাসভবনে (লে পেটিট ফ্রন্টেন্স) জাস্টিন ট্রুডোর সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ আহ্বান জানান শেখ হাসিনা।

পরে সাংবাদিকদের প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ কথা জানান।
শেখ হাসিনা কানাডার প্রধানমন্ত্রীকে বলেন, নূর চৌধুরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি। তিনি নিজে এই হত্যার কথা স্বীকার করেছেন এবং বাংলাদেশের আদালতে দোষী সাব্যস্ত হয়েছেন।

তিনি বলেন, বাংলাদেশের আইনে তিনি একজন অপরাধী। নূর চৌধুরী বহু বছর ধরে কানাডায় বসবাস করছেন। বাংলাদেশের জনগণ চায় না কোনো অপরাধী আইনের হাত থেকে বেঁচে যাক।
মৃত্যুদণ্ড পাওয়া কোনো ব্যক্তিকে ফেরতের বিষয়ে কানাডার আইনগত অবস্থানও এ সময় শেখ হাসিনার কাছে তুলে ধরেন ট্রুডো।

আরও পড়ুন: জাস্টিন ট্রুডোর সঙ্গে শেখ হাসিনার বৈঠক


এসময় ট্রুডো প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সমবেদনা জানিয়ে বলেন, আমি বুঝতে পারছি আপনার জন্য বিষয়টি কতটুকু বেদনাদায়ক। আমি এতটুকু বলতে পারি নূর চৌধুরীর কানাডার নাগরিকত্ব নেই। তিনি কানাডার নাগরিক নন।

এসময় রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশের পাশে থাকার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কানাডার সরকারকে ধন্যবাদ জানান।
তিনি এ সময় অভিযোগ করেন, মিয়ানমার বাংলাদেশের সঙ্গে রোহিঙ্গাদের ফেরত পাঠানোর বিষয়ে চুক্তি সই করলেও তা বাস্তবায়নের সময় এসে নীরবতা পালন করছে।

পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান এবং পররাষ্ট্র সচিব মো. শহীদুল হক এ সময় উপস্থিত ছিলেন।
জি-সেভেন আউটরিচ সম্মেলনে যোগ দিতে বর্তমানে কানাডা অবস্থান করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


তথ্যসূত্র: আরটিভি অনলাইন
আরএস/০৯:০০/ ১১ জুন

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে