Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (15 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৯-২০১৮

পশ্চিমবঙ্গে অবসরপ্রাপ্ত সংখ্যালঘুরা ঈদের আগেই পাচ্ছেন উৎসব ভাতা

মনিকা সাহা


পশ্চিমবঙ্গে অবসরপ্রাপ্ত সংখ্যালঘুরা ঈদের আগেই পাচ্ছেন উৎসব ভাতা

কলকাতা, ০৯ জুন- পশ্চিমবঙ্গে অবসরপ্রাপ্ত সংখ্যালঘুরা ঈদের আগেই পাচ্ছে উৎসব ভাতা। উৎসবের আনন্দ সবার সঙ্গে ভাগাভাগি করতেই রাজ্য সরকার এ উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিগত দিনে পশ্চিমবঙ্গ সরকারি কর্মচারীদের জন্য উৎসব ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলেন এবং সেটা ফলপ্রসূ হয়েছে। কিন্তু এবার তিনি অবসরপ্রাপ্ত পেনশনভোগীদের কথা মাথায় রেখে তাদেরও উৎসব ভাতা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

শিগগিরই এই সিদ্ধান্ত বাস্তবায়ন করবে অর্থ দফতর। রাজ্য সরকার সূত্রের দাবি, রাজ্যের মুসলিম পেনশনভোগীরা তাদের বড় উৎসব ঈদের আগেই এই ভাতা পেয়ে যাবে।

এছাড়া পশ্চিমবঙ্গের সংখ্যালঘুদের কাছে মুখ্যমন্ত্রী মমতা খুবই জনপ্রিয়। ইতোমধ্যে মুখ্যমন্ত্রী সংখ্যালঘুদের উন্নয়নের জন্য অনেক পদক্ষেপ গ্রহণ করেছে। কলকাতার বিভিন্ন যায়গায় মসজিদ নির্মাণ, কবরস্থান সংস্কার, কর্মসংস্থান উল্লেখযোগ্য।

অন্যান্য উৎসব ভাতা চলতি বছরের ২৬ সেপ্টেম্বর থেকে ৫ অক্টোবরের মধ্যে দেয়া হবে। গত বছর ১৯০০ টাকা উৎসব ভাতা পেয়েছিলেন রাজ্য সরকারের অবসরপ্রাপ্ত পেনশনভোগীরা। এবার তাদের সেই ভাতা বেড়ে যাচ্ছে আরও ১০০ টাকা। এবার তারা উৎসব ভাতা হিসেবে এককালীন ২০০০ টাকা পাবেন।

প্রসঙ্গত, কয়েকদিন আগেই রাজ্য সরকারি কর্মচারীদের উৎসব ভাতা বাড়িয়েছিল সরকার। সরকারি কর্মীদের উৎসব ভাতা ২০০ টাকা করে বাড়ানো হয়েছিল। গতবার তারা এককালীন পেয়েছিলেন ৩৮০০ টাকা। এবার পাবেন ৪ হাজার টাকা।

সূত্র: জাগোনিউজ২৪

আর/১০:১৪/০৯ জুন

পশ্চিমবঙ্গ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে