Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (35 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৫-২০১৮

প্রতিদিন ত্রিপুরা থেকে ৪শ মানুষ বাংলাদেশে অনুপ্রবেশ করছে: সিপিআই-এম

প্রতিদিন ত্রিপুরা থেকে ৪শ মানুষ বাংলাদেশে অনুপ্রবেশ করছে: সিপিআই-এম

আগরতলা, ০৫ জুন- প্রতিদিন তিন থেকে চারশ মানুষ খাবার সংগ্রহ করতে  বাংলাদেশে অনুপ্রবেশ করছে। জীবিকার তাগিদে তারা বাংলাদেশের বন-জঙ্গল থেকে খাবার সংগ্রহ করে আবার ফিরে আসছে।এটি আমাদের জন্য খুবই লজ্জার বিষয়। বললেন ত্রিপুরা রাজ্যের প্রধান বিরোধীদল সিপিআই-এম এর সাংসদ যতীন চৌধুরী ।  

ভারতের সরকারি সংবাদ সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) এই খবর প্রকাশ করেছে।

খবরে বলা হয়, সিপিআই-এম এর সাংসদ যতীন চৌধুরী সাংবাদিকদের বলেন,  আমি ত্রিপুরার অনেক এলাকা, বিশেষ করে উপজাতি বাস করে এমন পার্বত্য জেলা ধালাই সফর করেছি। সেখানে দেখা গেছে তারা জীবিকার তাগিদে বন-জঙ্গল থেকে খাবার সংগ্রহের জন্য  ভারত-বাংলাদেশ সীমান্ত অতিক্রম করছে। ক্ষুধার তাড়নায় তারা এটি করছে।

তিনি বলেন, প্রতিদিন তিনশ থেকে চারশ ভারতীয় নাগরিক খাবার সংগ্রহ করতে বাংলাদেশে অনুপ্রবেশ করছে। তারা খাবার সংগ্রহের জন্য সীমান্ত অতিক্রম করে নিয়মিত বাংলাদেশে প্রবেশ করে, আবার দিন শেষে ফিরেও আসছে।

তিনি উপজাতি অধ্যুষিত ওই এলাকাটিকে ‘উপদ্রুত’ ঘোষণার দাবি জানান।  

সিপিআই-এম সেন্ট্রাল কমিটির এই সদস্য আরও বলেন, প্রতিদিন এই তিন চারশ মানুষ সাধারণত সীমান্ত পারি দিয়ে ভেষজ উদ্ভিদসহ বন্য উপাদান সংগ্রহ করে ফিরে আসে।

দলের উপজাতি শাখা গণমুক্তি পরিষদের (জিএমপি) সভাপাতি চৌধুরী বলেন, বিজেপি-আইপিএফটি সরকারের উচিত এলাকাটিকে ‘দুর্গত’ হিসেবে ঘোষণা করা এবং বিলম্ব না করে কার্যকর ব্যবস্থা গ্রহণ করা।

সূত্র: আরটিভি অনলাইন

আর/১০:১৪/০৫ জুন

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে