Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (36 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০৪-২০১৮

নতুন কমিটি নিয়ে জাকিরের ওপর ক্ষুব্ধ নবীগঞ্জ ছাত্রলীগ

নতুন কমিটি নিয়ে জাকিরের ওপর ক্ষুব্ধ নবীগঞ্জ ছাত্রলীগ

হবিগঞ্জ, ০৪ জুন- নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের নবগঠিত কমিটিকে কেন্দ্র করে ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে উত্তেজনা দেখা দিয়েছে। সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক পত্রে নবীগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের কমিটির অনুমোদন দেয়া হয়। 

এটাকে ‘পকেট কমিটি’ আখ্যায়িত করে ওই কমিটি বাতিলের দাবি জানিয়ে বিক্ষোভ সমাবেশ করেছেন পদবঞ্চিত সক্রিয় নেতাকর্মীরা। 

সোমবার বিকেলে বিক্ষোভ মিছিলটি নবীগঞ্জ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে নতুন বাজার মোড়ে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এ সময় বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক মোঃ জাকির হোসাইনের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেওয়া হয়। 

প্রতিবাদ সভায় ছাত্রলীগের নেতাকর্মীরা বলেন, নবীগঞ্জের মাঠ পর্যায়ের ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীদের বাদ দিয়ে অছাত্র এবং নিষ্ক্রিয়দের নিয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারন সম্পাদক জাকির হোসাইনের মাধ্যমে এই পকেট কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। ছাত্রলীগের নেতা-কর্মীদের অভিযোগ, জেলা ও উপজেলার নেতাকর্মীদের সাথে সমন্বয় না করে অগঠনতান্ত্রিক ভাবে পকেট কমিটি অনুমোদন দিয়েছে। যে কারণে ছাত্রলীগের সকল পর্যায়ের নেতা-কর্মীরা চরম ক্ষুব্ধ হয়েছে। তারা এই পকেট কমিটি বাতিলের দাবি জানান।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান বলেন, নবীগঞ্জে ছাত্রলীগের বিক্ষোভের সংবাদ তিনি পেয়েছেন।

কমিটি সম্পর্কে তিনি বলেন, গঠনতান্ত্রিকভাবে উপজেলা কমিটির অনুমোদন দেয় জেলা কমিটি। কিন্তু নবীগঞ্জ উপজেলা ও পৌর কমিটি কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সম্পাদক অনুমোদন দিয়েছেন, তারা জেলা কমিটির সাথে কোন সমন্বয় করেননি।

সূত্র: পূর্বপশ্চিম
এমএ/ ১১:০০/ ০৪ জুন

হবিগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে