Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.1/5 (54 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৬-০২-২০১৮

বিএনপির কার্যালয়ে তালা, ৫ হাজার নেতাকর্মীর গণপদত্যাগ

বিএনপির কার্যালয়ে তালা, ৫ হাজার নেতাকর্মীর গণপদত্যাগ

ভোলা, ০২ জুন- ভোলায় জেলা যুবদলের কমিটি বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল এবং বিএনপি’র ও যুবদলের কার্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছে পদবঞ্চিত নেতাকর্মীরা। এ সময় যুবদল নেতা তরিকুল ইসলাম কায়েদ ও কবির হোসেনের নেতৃত্বে সাত উপজেলার ৫ হাজার নেতাকর্মী যুবদল থেকে পদত্যাগ করেছেন। একই সাথে তারা কেন্দ্রীয় যুবদলের সভাপতিকে ভোলায় অবাঞ্ছিত ঘোষণা করেছেন।

শনিবার (২ জুন) দুপুরের পর শহরে মহাজনপট্টি দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শহরজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ও নাশকতা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।
 
জানা গেছে, শুক্রবার যুবদলের নেতা জামাল হোসেন লিটনকে সভাপতি ও আবদুল কাদের সেলিমকে সম্পাদক করে ভোলা জেলা যুবদলের কমিটি ঘোষণা করা হয়। এতে বিক্ষুব্ধ হয়ে উঠেছে পদবঞ্চিতরা। এরই ধারাবাহিকতায় শনিবার দুপুরে বিক্ষোভ প্রদর্শন করে জেলা যুবদল অফিস এবং জেলা বিএনপি অফিস তালা ঝুলিয়ে দেয়।

ঘোষিত ওই কমিটি বাতিল না হওয়া পর্যন্ত এ দুটি অফিসের সকল কার্যক্রম বন্ধ থাকবে বলেও ঘোষনা দেয় বিক্ষুব্ধ গ্রুপটি।

জেলা যুবদলের নেতা তরিকুল ইসলাম কায়েদ বলেন, অর্থের বিনিময়ে কেন্দ্রীয় যুবদল ভোলা জেলা কমিটি ঘোষণা করেছে। যাদের কমিটিতে রাখা হয়েছে তারা কেউ দলের নিবেদিত নয়, কাউকে রাজপথে পাওয়া যায় না, তারা ঢাকায় থাকেন।

কিন্তু আমরা সব সময়ই রাজপথে থাকি এবং কেন্দ্রীয় কর্মসূচিতে অংশগ্রহণ করি। কেন্দ্রীয় যুবদল যে কমিটি ঘোষণা করেছে তা জেলার কোন যুবদল নেতা মেনে নেয়নি, ফলে তারা বিক্ষোভ করে অফিসে তালা ঝুলিয়ে দিয়েছেন। এদিকে এ ঘটনার পর থেকে শজরজুড়ে থমথমে অবস্থা বিরাজ করছে।

পদবঞ্চিত গ্রুপটি শহরের অবস্থান করছে। যে কোন সময় বড় ধরনের সংঘর্ষের আশংকা করা হচ্ছে। জানতে চাইলে ভোলা জেলা বিএনপির সভাপতি গোলাম নবী আলমগীর বলেন, জেলা যুবদলের কমিটি ঘোষণার বিষয়টি আমারও জানা নেই। তবে আমি শুনেছি কমিটি গঠন করা হয়েছে।

যুবদলের বিক্ষোভের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পদবঞ্চিত গ্রুপটি শহরে বিক্ষোভ মিছিল করেছে। তারা আমাদের কাছে কমিটির বাতিলের দাবি জানিয়েছে। আমি বিষয়টি বিএনপি’র মহাসচিবকে জানিয়েছে।

ভোলা সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ছগির আলী বলেন, এটা বিএনপি’র অভ্যন্তরীণ ব্যাপার। তবে তাদের কেউ থানায় কোন অভিযোগ দেয়নি। নাশকতা এড়াতে পুলিশ মোতায়েন রয়েছে।

সূত্র: পূর্বপশ্চিম
এমএ/ ১১:৩০/ ০২ জুন

ভোলা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে