Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (30 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-২৪-২০১৮

নিউইয়র্কে অনুষ্ঠিত প্রবাসে আবৃত্তিকারদের মিলনমেলা উৎসব

নিউইয়র্কে অনুষ্ঠিত প্রবাসে আবৃত্তিকারদের মিলনমেলা উৎসব

নিউইয়র্ক, ২৪ মে- ১৩ মে রোববার নিউইয়র্ক সিটির উডসাইডের কুইন্স প্যালেসে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়ে গেল প্রবাসের আবৃত্তিকারদের মিলনমেলার উৎসব। 

উৎসব পর্ষদের উপদেষ্টা মিথুন আহমেদ বলেন, ‘আবৃত্তি একসময়ে খুব ভালোবেসে করতাম, এখনো আবৃত্তি করতে চাই, আর সেটা খুব ভালোভাবেই করতে চাই। আমি মনে করি, এ উৎসবের মাধ্যমে দুটি কাজ হলো, আবৃত্তিকারেরা তাঁদের চর্চাকে আরও ভালো করার ব্যাপারে সচেষ্ট হবেন, আর নিজেদের মর্যাদাবোধ নিয়ে অন্যান্য অনুষ্ঠানে আবৃত্তি করতে যাবেন।’ তিনি আশাবাদ ব্যক্ত করেন, আবৃত্তি নিয়ে নতুন নতুন কাজ হবে, সঠিক কাজ হবে। যাঁরা আবৃত্তি করবেন, শুধু কণ্ঠের কারণে নয়, চিন্তাবোধ এবং আদর্শিক জায়গায় থেকে আবৃত্তি করবেন, অন্যান্য শিল্পমাধ্যমের মতো আবৃত্তি নয়, আবৃত্তি আসলে চেতনার জায়গা থেকে উৎপত্তি হয়েছে। এ বিষয়টি বিবেচনায় রাখার জন্য আবৃত্তিকারদের অনুরোধ জানান।

অনুষ্ঠানের উদ্বোধক বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব, আবৃত্তিকার ড. সালেক খান মঙ্গল প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন। তিনি বলেন, ‘আপনারা যাঁরা আবৃত্তির সঙ্গে জড়িত, তাঁদের প্রতি রইল শুভেচ্ছা, আবৃত্তি যেন আবৃতি হয়ে না যায়, উচ্চারণের ক্ষেত্রে শুদ্ধ উচ্চারণটাই যেন করি, ভয়টা যেন থাকে। এই বিদগ্ধজনের সভা শুভ হোক, শুভ হোক কণ্ঠশিল্পের এই আয়োজন, শুভ উদ্বোধন।’

এ উৎসব উৎসর্গ করা হয় কবি ও ভাষাসংগ্রামী বেলাল চৌধুরী এবং আবৃত্তিকার ও মুক্তিযোদ্ধা কাজী আরিফকে।

আবৃত্তি পরিবেশনা করেন শান্তা শ্রাবণী, শরফুজ্জামান মুকুল, সংঘমিত্রা ভট্টাচার্য্য, জয়া চ্যাটার্জি, লুবনা কাইজার, ফারুক আজম, ফারুক ফয়সল, এজাজ আলম, মোল্লা বাহাউদ্দিন পিয়াল, মেহের কবীর, হীরা চৌধুরী, রীপা নুর, আনোয়ারুল হক লাভলু, রাহাত আল মুক্তাদির, নাসিমা আক্তার, তন্ময় মজুমদার, হোসেন শাহরিয়ার তৈমুর, দুররে মাকনুন নবনী, শ্যামোলিপী শ্যামা, শুক্লা রায়, তাহ্রিনা পারভীর প্রীতি, নজরুল কবীর, ড. বিলকিস রহমান দোলা, মুমু আনসারী, শিরিন বকুল, শান্তা শ্রাবণী, আশরাফুল হাবিব চৌধুরী মিহির, পারভীন সুলতানা, সেমন্তী ওয়াহেদ, মিজানুর রহমান বিপ্লব, গোপন সাহা, আবীর আলমগীর, আহকাম উল্লাহ্ ও মিথুন আহমেদ, লিওনা মুহিত, নাহরীণ ইসলাম, নুহা কাওসার, মুন জেবিন হাই, গুঞ্জরি সাহা, জারিন মাইশা, আবিবা ইমাম দ্যুতি। 

সূত্র: প্রথম আলো
এমএ/ ০৯:২২/ ২৪ মে

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে