Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (29 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৫-১৬-২০১৮

পছন্দের মেয়েকে পটাবেন যে ১০টি উপায়ে

পছন্দের মেয়েকে পটাবেন যে ১০টি উপায়ে

জীবনে একজন সঙ্গী কে না চায়! অনেক সময় পছন্দ থাকা সত্ত্বেও শুধু সাহস করে বলা হয় না। আবার হয়তো মনের কথা জানিয়েও ব্যর্থ হয়েছেন। তবে প্রেম বিষয়ক বিশেষজ্ঞরা বলছেন, এই ১০টি বিষয়ে সচেতন থাকলে পছন্দের মেয়েকে রাজি করতে পারবেন খুব সহজে।

১) প্রথম সাক্ষাতেই নিজের ইমপ্রেশন তৈরি করুন

ইংরেজিতে একটা কথা আছে। ফার্স্ট ইমপ্রেশন ইজ দ্য লাস্ট ইমপ্রেশন। সহজ করে বললে, কারও সাথে প্রথম সাক্ষাতে আপনার যে বিষয়টি অন্যের কাছে ফুটে উঠবে সেটিই আপনার শেষের ফলাফল নির্ধারন করবে। তাই প্রথম সাক্ষাৎ খুবই গুরুত্বপূর্ণ। আত্মবিশ্বাসী থাকুন। প্রথম সাক্ষাতে এমন কিছু বলুন, যা দিয়ে আপনার পছন্দের মানুষটির মনে আপনি দাগ কাটতে পারেন। আবার এমন কিছুও বলবেন না, যা আপনাকে খুব হাল্কা করে দিবে। প্রথম সাক্ষাতের আগে নিজের পোষাক আষাক নিয়ে পর্যাপ্ত প্রস্তুতি নিন। নির্ধারিত সময়ের আগেই পৌঁছাতে চেষ্টা করুন। জানেন তো, মেয়েরা অপেক্ষা করা পছন্দ করে না!

২) নিজেকে একটি ‘চ্যালেঞ্জে’ পরিণত করুন 

আপনি তাকে রাজি করানোর কষ্টের পরিবর্তে যদি এমন কিছু করতে পারেন যাতে তিনিই আপনার প্রতি আগ্রহ প্রকাশ করেন তাহলে ভালো হয় না? গবেষণায় দেখা গেছে, নারীরা এমন পুরুষ বেশি পছন্দ করেন যাদেরকে সহজে কাবু করা যায় না। সহজ করে বললে, পছন্দের মানুষটিকে রাজি করার চ্যালেঞ্জ না নিয়ে বরং নিজেকেই চ্যালেঞ্জে পরিণত করুন যেন সেই আপনাকে রাজি করাতে কিছু করে।

৩) সঠিক প্রশ্ন করুন

যেহেতু প্রথম দেখা বা নতুন নতুন আলাপ তাই একে অপরের বিষয়ে জানতে হলে প্রশ্ন তো করতেই হবে। তবে সেই প্রশ্নের ওপরও কিন্তু আপনার সফলতা ব্যর্থতা নির্ভর করছে। তাই প্রশ্ন করার সময় সতর্ক থাকুন। “আপনার কী বয়ফ্রেন্ড আছে?” এমন প্রশ্ন না করাই ভালো। জানেন তো, মন দেওয়া নেওয়ার বিষয়ে মেয়েরা ছেলেদের থেকে এক ডিগ্রী বেশি আগানো থাকে। আপনি বরং আপনার পছন্দের মানুষের পছন্দ অপছন্দ নিয়ে কথা বলুন। তাঁর প্রিয় গায়ক কে জানতে চান। সেই গায়কের একটি গান গেয়ে শোনান। আপনি টয়লেট সিঙ্গার হলেও সাফল্যের সম্ভাবনা বেড়ে যাবে বহুগুণ।

৪) বেশি ঘুরঘুর করবেন না

কোন কিছুই বেশি ভালো না। পছন্দের মানুষের মন জয় করতে তাঁর আশেপাশে অবশ্যই যাবেন তবে তা এতটা বেশি হওয়া উচিত নয় যা আপনাকে একদম ‘সহজলভ্য’ করে তোলে। নিজের ব্যক্তিত্বকে এমনভাবে প্রকাশ করুন যেন আপনি তাঁর কাছে আছেন আবার অনেক দূরে। আপনি চাইলে তাঁর কাছে যেতে পারবেন কিন্তু তিনি চাইলে পারবেন না। চেষ্টা করেই দেখুন, কাজে দিবে।

৫) ছোট ছোট বিষয়ে মনযোগ দিন

পছন্দের মানুষটির মন জয় করবেন আর তার দিকে মনযোগ দিবেন না, তা তো হয় ন। তাই তাঁর প্রতিটি বিষয়ে বিশেষ পছন্দ করুন। তাঁর পোশাকটি সুন্দর হয়েছে এমন মন্তব্য করুন। পোশাকের সাথে তাঁর কানের দুল বেশ ম্যাচ করেছে তাও বলুন। আপনার এই প্রতিটি ছোট ছোট মনযোগ আপনার দিকে তাঁর মনযোগ বাড়িয়ে দিবে বহুগুনে।

৬) কোথায় দাগ টানতে হবে তাও জেনে রাখুন

আপনি তাকে রাজি করানোর চেষ্টা করেছেন, তিনিও রাজি হয়েছেন। এক আধবার ডেটেও গেলেন। এবার? ডেটে যাওয়ার জন্য তাকে বারবার বলবেন না। কখনও কখনও ডেটে যাওয়ার প্রস্তাব তাঁর দিক থেকেও আসতে দিন। এমন প্রস্তাব আসলেই আবার আনন্দে লাফালাফি করবেন না। একটু ভাব দেখান। বলুন কাজ আছে। তবে বারবার আবার না বলবেন না। তাহলে হয়তো আর আপনাকে ডিনারের আমন্ত্রণ নাও দিতে পারে!

৭) তাকে ভালভাবে জানুন

শুরুর দিকে একে অপরের বিষয়ে খোলামেলা আলোচনা না হলে নিজেদের বিষয়ে জানতে পারবেন না। তবে এই আলোচনা বা সাক্ষাৎকারের মানে এই না যে, শুধু আপনি বলে যাবেন। তাঁর কাছেও জানতে চান। প্রশ্ন করুন। নিজের বিষয়ে যেমন তাকে জানাবেন তেমনি তাঁর বিষয়েও ভালভাবে জানুন।

৮) তাকে হাসান তবে নিজে তাকে হাসির পাত্র করবেন না

মেয়েদের হাসি কাপন ধরিয়ে দিতে পারে অনেক ছেলের। আপনি যদি আপনার পছন্দের মেয়ের মুখে হাসি আনতে পারেন তাহলে তাঁর মনে জায়গা পাওয়া অনেকটাই সহজ হতে পারে আপনার জন্য। তবে এর মানে এই না যে, নিজেকে বা তাকে অন্যের সামনে হাসির পাত্র করবেন। নিজেকে হাসির পাত্র করলে তাঁর কাছে আপনার গুরুত্ব কমে যাবে। আর তাকে হাসির পাত্র করলে তো খবরই আছে, ভাই। 

মজার মজার জোকস বা ছোট গল্প শুনিয়ে হাসি আনুন তাঁর ঠোটে। আর হ্যাঁ, যদি সমর্থ হন তাহলে সেই হাসিরও প্রশংসা করুন। 

৯) কিছু সিক্রেট লুকিয়ে রাখুন

মানুষটির মন জয় করতে আপনি সবকিছুই করবেন। তবে ‘সিক্রেট’ লুকিয়ে রাখুন। আপনার মানুষটিকেই সেসব ‘সিক্রেট’ খুঁজে বের করে নিতে দিন। নিজের শেষ ‘কার্ড’টি বাঁচিয়ে রাখুন মোক্ষম সুযোগের অপেক্ষায়।

১০) তাকে তাড়া করবেন না

ভালবাসার খেলায় কোন তাড়াহুড়া করবেন না। তাকে কোন ধরণের তাড়াও দিবেন না। ধীর ও স্থির ব্যক্তিই শেষ পর্যন্ত জয়ী হয়। তাই ধৈর্য্য ধরুণ। 

ভালো হয় সম্পর্কের বড় ধরণের পরিবর্তন আনতে তাকেই প্রথম পদক্ষেপটি নিতে দিন। উপরের পরামর্শগুলো অনুসরণ করুন। পেয়েও যেতে পারেন মনের মানুষটিকে।

সূত্রঃ মেনস এক্সপি
এমএ/ ১০:৪৪/ ১৬ মে

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে