Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.3/5 (77 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১৪-২০১৮

এলিস আইল্যান্ড মেডেল অব অনার পদক পেলেন জিয়াউদ্দিন আহমেদ

এলিস আইল্যান্ড মেডেল অব অনার পদক পেলেন জিয়াউদ্দিন আহমেদ

নিউইয়র্ক, ১৪ মে- যুক্তরাষ্ট্রের সম্মানজনক এলিস আইল্যান্ড মেডেল অব অনার পদক পেয়েছেন জিয়াউদ্দিন আহমেদ। গত শনিবার নিউইয়র্কের এলিস আইল্যান্ডে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে তাঁকে এই সম্মাননা দেওয়া হয়েছে।

জিয়াউদ্দিন আহমেদ বলেন, যেকোনো সম্মানপ্রাপ্তি নিজের কাজ আর দায়িত্বকে আরও বাড়িয়ে দেয়। অভিবাসী হিসেবে যুক্তরাষ্ট্রের মূলধারায় এই স্বীকৃতি সম্মানজনক বলে তিনি মন্তব্য করেন।

নিউইয়র্কের জলাধারের অ্যালিস আইল্যান্ডে অভিবাসীরা প্রায়ই যান। অভিবাসীদের আগমন আর বিবর্তন নিয়ে যেকোনো গবেষণায় এই আইল্যান্ড অবধারিত গন্তব্য। যুক্তরাষ্ট্রের পর্যটকদের রক তীর্থস্থান এলিস আইল্যান্ড অনার সোসাইটি ১৯৮৬ সাল থেকে মেডেল অব অনার চালু করেছে। অভিবাসী বা যুক্তরাষ্ট্রের নাগরিক সমাজ তাঁদের কর্মের জন্য এই সম্মাননা পেয়ে থাকেন।

সম্মান পাওয়ার তালিকায় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে যুক্তরাষ্ট্রের সাবেক সাতজন প্রেসিডেন্টের নাম রয়েছে। অন্যদের মধ্যে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, সুপ্রিম কোর্টের বিচারপতি সান্দ্রা ওকানোর, নোবেল পদক পাওয়া ইলাই ওয়াসেল, মালালা ইউসুফজাই, করেটা স্কট কিং, জন সচুলেই, মোহাম্মদ আলী, রোজা পার্ক রয়েছেন।

পদকপ্রাপ্তদের সামরিক বিভাগের যৌথ দল গার্ড অব অনার দেয়। ভাবগম্ভীর এক অনুষ্ঠানে পরিবার-পরিজনের সামনে সম্মাননা নেন পদকপ্রাপ্তরা। মার্কিন কংগ্রেসের অনুমোদন করা এই সম্মাননা যুক্তরাষ্ট্রের মূলধারার একটি সম্মাননা স্মারক হিসেবে রেকর্ড করা হয়ে থাকে।

অভিবাসী হিসেবে নিজের কর্ম এবং প্রয়াসে যুক্তরাষ্ট্রের মূলধারার এই সম্মান পেলেন বাংলাদেশি জিয়াউদ্দিন আহমেদ।

নিউইয়র্কে বসবাসরত প্রবীণ সাংবাদিক মাহবুবুর রহমান বলেছেন, জিয়াউদ্দিনের এলিস আইল্যান্ড মেডেল অব অনার প্রাপ্তি যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের সম্মান বাড়াবে। তাঁর এই সম্মান প্রাপ্তিতে যাঁরা খুশি হয়েছেন, তাঁদের ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়েছেন জিয়াউদ্দিন আহমেদ।

সূত্র: প্রথম আলো

আর/১০:১৪/১৪ মে

যূক্তরাষ্ট্র

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে