Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.1/5 (125 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৫-১০-২০১৮

লন্ডনে নজরুলজয়ন্তী উদযাপন 

লন্ডনে নজরুলজয়ন্তী উদযাপন 

লন্ডন, ১০ মে- জাতীয় কবি কাজী নজরুল ইসলামের অনন্যসাধারণ সৃজন-প্রতিভার অবদানে বাংলাসাহিত্য, সংগীত, সমাজ ও সংস্কৃতি সমৃদ্ধ হয়েছে। এই নজরুল সংগীতের বাণী ও সুরের মূর্ছনায় দর্শকদের আবারও মোহিত করতে গত রোববার (৬ মে) লন্ডনের মহাত্মা গান্ধী সেন্টারে হয়ে গেল নজরুল পরিষদের বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান সন্ধ্যাতারা। কবি কাজী নজরুল ইসলামের ১১৯তম জন্মজয়ন্তীকে (১১ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ) সামনে রেখে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে যুক্তরাজ্যের স্বনামধন্য শিল্পীরা সংগীত পরিবেশন করেন। 

অনুষ্ঠানে ড. সতত সুপ্রিয় ও সুমনা ভট্টাচারিয়ার পরিচালনায় প্রথমে ফুলের তোড়া দিয়ে সম্মানিত অতিথিদের বরণ করা হয়। নজরুল পরিষদের পক্ষ থেকে তাদের বরণ করেন তাহির আলী। স্বাগত বক্তব্য দেন পরিষদের পরিচালক ও চেয়ারম্যান ড. মুহাম্মদ নুরুল আলম।

সংগীত পরিবেশন করেন চিরঞ্জীব চক্রবর্তী, শামসী ফারুক সিমকি, এরশাদ আলমগীর, সাদিয়া আফরোজ চৌধুরী, ফারজানা শিফাত স্বপ্না, নাজমুন নাহার তন্বী, সুজানা আনছার, শর্মিষ্ঠা গুহ ও অমিত দে। নৃত্য পরিবেশনায় ছিলেন সেঁজুতি দাস। রচনা, লাইট ও স্টেজে ছিলেন সাজিয়া আফরিন চৌধুরী। তবলায় ইয়ামিন চৌধুরী সাগর, কিবোর্ডে অমিত দে, গিটারে কৃশ রবি, ভায়োলিনে জ্যোৎস্না শ্রীকান্ত ও সাউন্ডে মিলন।

সার্বিক অনুষ্ঠান পরিকল্পনা ও পরিচালনায় ছিলেন নজরুল পরিষদের নির্বাহী সাদিয়া আফরোজ চৌধুরী। প্রধান পৃষ্ঠপোষকতায় ছিলেন ড. মোহাম্মদ নুরুল আলমসহ আলম অ্যান্ড কোম্পানি ও অ্যাকাউন্টস অ্যান্ড অডিটরস। 

বিপুলসংখ্যক নজরুলভক্ত ও গণ্যমান্য দর্শকদের উপস্থিতি অনুষ্ঠানে অন্যরকম আবহ সৃষ্টি করে।

সংবাদ প্রেরক: মো. ইমরান, লন্ডন, যুক্তরাজ্য।

এমএ/ ০৮:০০/ ১০ মে

যুক্তরাজ্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে