Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (74 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-৩০-২০১৮

'তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সম্ভব নয়'

আবদুল্লাহ আল মামুন


'তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনা সম্ভব নয়'

লর্ডস, ৩০ এপ্রিল- বাংলাদেশে অবাধ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান, আইনের শাসন প্রতিষ্ঠা এবং মানবাধিকার পরিস্থিতির উন্নয়ন বিষয়ক এক আন্তর্জাতিক সেমিনার সম্প্রতি ব্রিটিশ পার্লামেন্টের উচ্চ কক্ষ হাউজ অব লর্ডসে অনুষ্ঠিত হয়েছে ।

মানবাধিকার সংগঠন ভয়েস ফর বাংলাদেশ উদ্যোগে আয়োজিত ওই সেমিনারে সভাপতিত্ব করেন হাউজ অব লর্ডসের প্রভাবশালী সদস্য এ্যান্ডু স্টানেল এবং পরিচালনায় ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা আতা উল্ল্যাহ ফারুক ।

সেমিনারে অতিথি হিসেবে বক্তব্য রাখেন লর্ড হোসাইন, পল স্কালি এমপি, এ্যামস্টে ইন্টারন্যামনালের সাবেক দক্ষিণ এশিয়া বিষয়ক প্রধান আব্বাস ফয়েজ, এ্যামস্টে ইন্টারন্যামনালের প্রতিনিধি ওলফ ব্লুকোয়েস্ট, প্রখ্যাত সাংবাদিক ডেবিড ব্যাগমেন, ইউরোপিয় কমিশনের রাজনৈতিক শাখার প্রধান জান র্কারাসাস এবং মানবাধিকার আইনজীবি ব্যারিষ্টার মাইকেল পোলক।

সেমিনারে লর্ড এ্যান্ডু স্টানেল বলেন, বাংলাদেশের আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে আয়োজনের জন্য একটি নিরপেক্ষ ব্যবস্থা প্রয়োজন। লর্ড সভার আরেক প্রভাবশালী সদস্য লড হোসাইন বলেন, সব রাজনৈতিক দলের অংশগ্রহনে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রত্যাশা করেন এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার কারাবাস এবং জামিন না হওয়ায় অ্যামনেস্টি ইন্টারন্যামনালের সাবেক দক্ষিণ এশিয়া বিষয়ক প্রধান আব্বাস ফয়েজ বলেন, বাংলাদেশে বিরোধী দলের রাজনৈতিক নেতাকমীদের হয়রানি এবং খুন ,গুম এবং গ্রেফতার উদ্বেগজনকভাবে বৃদ্বি পেয়েছে ।

এছাড়া তিনি বিএনপির ভারপ্রান্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে নেয়া আইনগতভাবে অসম্ভব বলে মন্তব্য করেন।

সেমিনারে ইউরোপিয় কমিশনের যুক্তরাজ্য শাখার প্রধান জন কাব্রসাস বাংলাদেশে একটি অবাধ, সুষ্ঠু এবং সব দলের অংশগ্রহনে একটি গ্রহনযোগ্য নির্বাচন প্রত্যাশা করেন। এছাড়া আয়োজক কমিটির পক্ষথেকে উপস্থিত ছিলেন- আলাউদ্দিন রাসেল, আবদুর রহিম ,নূর হোসেন ,আকলিমা ইসলাম, লুৎফর রহমান লিংকন ,পারভেজ আজম, আবুল হোসেন নিজাম, আবদুল্লাহ আল নোমান, লুবা চৌধুরী, মো : সোরওয়ার্দী , আবুবকর সিদ্দিক , এসকে তারিকুল ইসলামসহ আরো অনেকে ।

সূত্র: যুগান্তর
এমএ/ ০৮:৪৪/ ৩০ এপ্রিল

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে