Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (100 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-৩০-২০১৮

'সিভিল ইঞ্জিনিয়াররাই সিভিল সার্ভিসের জন্য বেশি যোগ্য'!

'সিভিল ইঞ্জিনিয়াররাই সিভিল সার্ভিসের জন্য বেশি যোগ্য'!

আগরতলা, ৩০ এপ্রিল- সিভিল সার্ভিসে কাজ করার জন্য সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পড়ুয়া ছাত্ররাই বেশি যোগ্য বলে মন্তব্য করেছেন ভারতের ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ও বিজেপি নেতা বিপ্লব কুমার দেব।

শনিবার ত্রিপুরার প্রাদেশিক রাজধানী আগরতলায় সিভিল সার্ভিস দিবস উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, ‘যারা মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং পড়ে এসেছেন তাদের সিভিল সার্ভিসে কাজ করার দরকার নেই। কারণ সিভিল ইঞ্জিনিয়াররাই শুধু জানেন কীভাবে সমাজ গড়তে হয়।’যারা সিভিল ইঞ্জিনিয়ারিং পড়েন তারা সিভিল সার্ভিসে কাজ করার জন্য মেকানিকাল ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্রদের চেয়ে বেশি যোগ্য।

তিনি আরো বলেন, সিভিল সার্ভিসে যোগ দেওয়ার পর কনস্ট্রাকশন প্রকল্পগুলো সিভিল ইঞ্জিনিয়াররা যতটা সহজে সামলাতে পারবেন ততটা পারবেননা মেকানিকাল ইঞ্জিনিয়াররা।

এর আগে গত বৃহস্পতিবার দেব কুমার ১৯৯৭ সালের মিস ওয়ার্ল্ড বিজয়ী ডায়ানা হেইডেনকে ঐশ্বরিয়ার মতো সুন্দরী নয় বলে কটুক্তি করেন। এবং বলেন, ডায়ানা ভারতীয় নারীদের সৌন্দর্য্যের প্রতিনিধিত্ব করেন না। বরং ঐশ্বরিয়াই ভারতীয় নারীদের সৌন্দর্য্যের প্রকৃত প্রতিনিধিত্ব করেন। তার এই বক্তব্যের রেশ কাটতে না কাটতেই আবার নতুন করে এ মন্তব্য করলেন মুখ্যমন্ত্রী। 

তার ওই বক্তব্যের জেরে ভারতের নারীবাদীরা তীব্র প্রতিবাদ জানালে বিপ্লব একদিন পর ক্ষমা চাইতে বাধ্য হন। বিপ্লব বলেন, ‘আমি নারীদেরকে নিজের মায়ের মতো সম্মান করি। আমার কথায় কেউ কষ্ট পেয়ে থাকলে আমি অনুতাপ করছি।’

এর আগে চলতি মাসের শুরুর দিকে তিনি বলেছিলেন, তিনি বিশ্বাস করেন ভারতের প্রাচীন যুগে ইন্টারনেট ও স্যাটেলাইট প্রযুক্তি ছিল। যার প্রমাণ আছে মহাভারতে। আর ওই প্রযুক্তি ব্যবহার করেই অন্ধ রাজা ধৃতরাষ্ট্রকে কুরুক্ষেত্রের যুদ্ধের বিবরণ শুনিয়েছিলেন তার সভাসদ সঞ্জয়।

প্রসঙ্গত, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব বাংলাদেশি বংশোদ্ভুত ভারতীয় নাগরিক এবং ভারতের হিন্দুত্ববাদী সংগঠন বিজেপির নেতা। তার পৈত্রিক বাড়ি ছিল বাংলাদেশের চাঁদপুর জেলার কচুয়া থানায়।

সূত্র: বাংলাদেশ প্রতিদিন

আর/০৭:১৪/৩০ এপ্রিল

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে