Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (62 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৯-২০১৮

মালয়েশিয়ায় বৈশাখী উৎসবে একঝাঁক তারকা

আরিফুজ্জামান


মালয়েশিয়ায় বৈশাখী উৎসবে একঝাঁক তারকা

কুয়ালালামপুর, ২৯ এপ্রিল- পহেলা বৈশাখ শেষ হওয়ার বেশ কয়েকদিন হলেও প্রবাসে এখনও চলছেে এর আমেজ ও আনন্দ উৎসব। গতকাল শনিবার মালয়েশিয়ার `ক্রাফট কালচারাল কমপ্লেক্স রাজাচুলান` ভেন্যুতে বৈশাখী হাওয়া। রঙে-রূপে বৈশাখের আগমনী বার্তা নিয়ে একঝাঁক মডেলের ক্যাটওয়াক। গায়ে লাল-সাদার শাড়ি। সঙ্গে বৈশাখের গানের সুর। ব্যান্ড শো ও ফ্যাশন সন্ধ্যায় এমন বাঙালি উৎসবের আমেজ ছড়িয়ে দিয়েছিল দর্শকদের মধ্যেও।

বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশন আয়োজিত বৈশাখী উৎসবে ছিল ফ্যাশন শো ও সাংস্কৃতিক সন্ধ্যা।  এ ছাড়া উৎসবে নানা রকম বাহারি সাজে ছিলেন আয়োজকরা। এতে বাদ পড়েননি প্রবাসীরাও। উৎসবের আঙ্গিনায় বসেছিল মেলার হাট। বাহারি রকমের খেলনা, বিভিন্ন রকমের স্টল। এ যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ।  

উৎসবে জনপ্রিয় কণ্ঠ শিল্পী সামিনা চৌধুরী, জনপ্রিয় ব্যান্ড `চিরকুট`, জান্নাতুল সুমাইয়া হিমি, শিপন মিত্র, সাঞ্জু জন, স্বপ্নীল সজীব এবং ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউজ `বিশ্বরঙ` এর কর্ণধার বিপ্লব সাহাসহ বাংলাদেশের একঝাঁক তারকা নাচে-গানে ফ্যাশন ও উপস্থাপনায় প্রানবন্ত হয়ে ওঠে উৎসবটি।  পুরো অনুষ্ঠান জুড়েই ছিল বিপ্লব সাহার উপস্থাপনা। এছাড়াও তার কোরিওগ্রাফিতে চারটি ভিন্ন ভিন্ন ফ্লেভারের গানে নৃত্য পরিবেশন করেন মডেল হিমি, সাঞ্জু জন ও শিপন মিত্র।

শনিবার দিনভর মালয়েশিয়ার `ক্রাফট কালচারাল কমপ্লেক্স রাজাচুলান` ভেন্যুতে এ জমকালো উৎসবটি উপভোগ করেন প্রবাসীরা।

প্রতিবছরের ন্যায় এবারো শত শত প্রবাসী বাঙালি অংশগ্রহণ করেন এ মেলায়। ফোরামের আমন্ত্রণে বাংলাদেশ থেকে উৎসবে আসা মডেল ও অভিনেত্রী হিমি জানান, `প্রথমবারের মতো দেশের বাইরে স্টেজ শোতে পারফর্ম করেছি।  অনেকটা নার্ভাস লাগছিল, তারপরও বেশ আনন্দ লাগছে এমন একটা আয়োজনের সঙ্গে থাকতে পেরে।

মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল বাশার বলেন, বাঙ্গালির ঐতিহ্য গৌরবে গাঁথা পহেলা বৈশাখ।  পহেলা বৈশাখকে ঘিরে দেশের ন্যায় প্রবাসেও চলে আনন্দের উৎসব। নাড়ীর টানে এ উৎসবে মিলিত হই। প্রবাসে বাঙালিদের আনন্দ দিতে আমরা প্রতিবছর উৎসবের আয়োজন করে আসছি। আমাদের বাঙালি উৎসব উপভোগ করেন মালয়েশিয়ান নাগরিকসহ বিদেশিরাও।  আমরা চেষ্টা করেছি সব প্রবাসীদের অক্লান্ত প্রচেষ্টায় আমাদের ঐতিহ্যকে প্রবাসের মাঠিতে তুলে ধরতে।

সূত্র: একুশে টিভি

আর/১০:১৪/২৯ এপ্রিল

মালয়েশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে