Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (60 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-২৭-২০১৮

ফুলবাড়ি-বাংলাবান্ধা সীমান্তে জয়েন্ট রিট্রিট সেরিমনি উদ্বোধন

ফুলবাড়ি-বাংলাবান্ধা সীমান্তে জয়েন্ট রিট্রিট সেরিমনি উদ্বোধন

পঞ্চগড়, ২৭ এপ্রিল- পঞ্চগড়ের ফুলবাড়ি-বাংলাবান্ধা সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) জয়েন্ট রিট্রিট সেরিমনি (দুই দেশের জাতীয় পতাকা নামানো বা অবনমন) উদ্বোধন হয়েছে।

শুক্রবার বিকেলে বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম ও বিএসএফ মহাপরিচালক কৃষাণ কুমার শর্মা ফলক উন্মোচন এবং উভয় দেশের জাতীয় পতাকার রং সংবলিত বেলুন অবমুক্তকরণের মাধ্যমে সেরিমনি উদ্বোধন করেন।

এরপর দুই দেশের ভ্রাতৃত্বের অংশ হিসেবে বিজিবি ও বিএসএফ’র প্যারেড কন্টিনজেন্ট প্রদর্শিত হয়। উভয়পক্ষের মধ্যে উপহারসামগ্রী ও স্মারকচিহ্ন বিনিময়ের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধনীপর্ব শেষ হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মজিবুর রহমান, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, বিএসএফর শিলিগুড়ি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ারের আইজি ড. রাজেশ মিশ্রসহ অনেকে।

আরও পড়ুন : লন্ডনে বাংলাদেশ দূতাবাসের উপ-হাইকমিশনার প্রত্যাহার

এর আগে বিজিবির ঠাকুরগাঁও সেক্টরের কমান্ডার কর্নেল শামছুল আরেফীন ও পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল আল হাকিম মো. নওশাদ বাংলাবান্ধা জিরো লাইনে বিজিবি ও বিএসএফর মহাপরিচালকদের অভ্যর্থনা জানান।

উল্লেখ্য, এখন থেকে বাংলাবান্ধা স্থলবন্দরের জিরো লাইনে প্রতিদিন সূর্যাস্তের সময় এই রিট্রিট সেরিমনি অনুষ্ঠিত হবে বলে বিজিবি ও বিএসএফর পক্ষ থেকে জানানো হয়েছে।

সূত্র: আরটিভি অনলাইন

আর/০৭:১৪/০১ এপ্রিল

পঞ্চগড়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে