Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (65 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৪-১৭-২০১৮

সুইজারল্যান্ডে বর্ণিল আয়োজনে বর্ষবরণ উদযাপন

সুইজারল্যান্ডে বর্ণিল আয়োজনে বর্ষবরণ উদযাপন

জেনেভা, ১৭ এপ্রিল- বিপুল উৎসাহ-উদ্দীপনা আর বর্ণিল আয়োজনে প্রতি বছরের মতো এবারও উদযাপন করা হলো বাংলা নতুন বছর 'পহেলা বৈশাখ ১৪২৫'। জেনেভায় একটি হল রুমে অনুষ্ঠানমালার মধ্য দিয়ে নতুন বর্ষকে বরণ করে প্রবাসীরা।  

অনুষ্ঠানে উপস্থিত জেনেভাস্থ বাংলাদেশ দূতাবাসের মিনিষ্টার মোস্তফা আবিদ খান বাংলা নতুন বছরে সকলের জন্য সুখ-শান্তি ও সফলতা বয়ে আনার আশা ব্যাক্ত করেন এবং দূতাবাসের পক্ষ থেকে আয়োজক ও উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের শুরু করেন। বর্ষবরণ অনুষ্ঠানের শুরুতেই নানা রঙে বিভিন্ন রকমের দেশীয় সাজ সজ্জায় শিশু কিশোরসহ সকল উপস্থিতিতে এক আনন্দমুখর পরিবেশের সৃষ্টি হয়।সুইজারল্যান্ডের বুকে যেন এক টুকরো বাংলাদেশ।

বাংলার ঐতিহ্যবাহী খাবার পান্তা ইলিশসহ রকমারি দেশীয় খাওয়া দাওয়ার আয়োজন ছিল।পুরুষরা পাঞ্জাবি-পাজামা, নারীরা শাড়ি ও শিশুদের গায়ে শোভা পাচ্ছে বাহারি রঙের দেশীয় পোশাক। উপস্থিত প্রায় সকলেই বিভিন্ন খেলাধুলা প্রতিযোগীতায়  গ্রহণ করেন। বিজয়ীদের মধ্য পুরস্কার বিতরণ করেন মিনিষ্টার মোস্তফা আবিদ খান ও সুইজারল্যান্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্যামল খান।
 
শশী খানের উপস্থাপনায় সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন তুলি, রবিন, রুমি, যিশু বডুয়া, গৌরি চরণ রিমি, জলি চোধুরী, লিমা বডুয়া, আশরাফুল ইসলাম আজাদ, মাসুম খান দুলাল, গৌরি চরণ সসীমসহ আরও অনেকে।

সূত্র: বিডি প্রতিদিন
এমএ/ ০১:২২/ ১৭ এপ্রিল

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে