Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০৩-১৪-২০১৮

কখন বুঝবেন সম্পর্কটা ভেঙ্গে ফেলা জরুরী!

ফাতেমা তুজ জোহুরা


কখন বুঝবেন সম্পর্কটা ভেঙ্গে ফেলা জরুরী!

কোন সম্পর্ককে সফল করার জন্য কোন যাদুকরী উপায় নেই। প্রত্যেক দম্পতির মাঝে ছোট ছোট বিষয় নিয়ে ঝগড়া হয়। কিন্তু মাঝে মাঝে অন্তত একপক্ষের বোঝা উচিৎ এবং সম্পর্ককে মানিয়ে নেয়া উচিৎ। ঝগড়া হোক, কিন্তু যত তাড়াতাড়ি তা মিটিয়ে নিয়ে এগিয়ে যাওয়া যায়, সে সম্পর্ক তত বেশি শক্তিশালী হয়। তবে সবসময় মানিয়ে নেয়াটাও সম্ভব হয় না। কিন্তু আসলে কখন বুঝতে পারবেন যে, সম্পর্ক এগিয়ে নেয়া আর সম্ভব নয়, আসুন জেনে নেয়া যাক-

যখন আপনাদের মাঝে কোন প্রকার ভালবাসা নেই
যদি এমন হয় যে, আপনাদের মাঝে কোন প্রকার ভালবাসার সম্পর্ক নেই। একে-অপরের সাথে ভালভাবে কথা বলার ইচ্ছাটুকু নেই, একজন আরেকজনের প্রশংসা করতে পারেন না একের প্রতি অন্যের তিক্ততা ছাড়া আর কিছুই নেই। সম্পর্ক শেষের দিকে যাবার এটি প্রথম ধাপ, কারণ এখান থেকেই আপনি ইমোশনালি দূর হওয়া শুরু করেন।

আপনাদের ভবিষ্যৎ চিন্তা আলাদা
হয়ত সম্পর্কের শুরুতে একে অপরের সব স্বপ্ন পূরণ করবেন বলে অঙ্গীকার করলেও এখন সব ফ্যাঁকাসে হয়ে যাচ্ছে। আপনাদের দুইজনের চিন্তা এখন আলাদা, আবার একজন নিজের মঞ্জিলে অপরজনকে সাথে চাইছেন না। এ থেকে বোঝা যায়, এই সম্পর্ক এগিয়ে নেয়া আর সম্ভব নয়।

তুমি আর আগের মত নেই!
সম্পর্কের শুরুতে সঙ্গীর প্রতি যতটা টান থাকে, তা ধীরে ধীরে কমে আসে। এটা সব সম্পর্কের প্রতি স্বাভাবিক। কিন্তু একজন মানুষকে যেমন দেখে ভালবেসেছেন, তেমনি যদি না থাকে তাহলে আর ভালবাসাটা বেঁচে থাকে না। চোখের সামনে যখন শুধু তার পরিবর্তন ই ভেসে থাকে, তখন আর যাই হোক ভালবাসা যায় না।

আপনাকে খারাপের দিকে পরিবর্তন করছে
প্রত্যেক সম্পর্কের জন্যই নিজেকে নতুন করে গড়ে তুলতে হয়, যাকে আমরা মানিয়ে নেয়া বলি। কিন্তু এই মানিয়ে নিতে নিতে আপনি যদি নিজের সব স্বপ্ন জলাঞ্জলি দিতে থাকেন, তবে তা শুধু খারাপের দিকেই নিয়ে যাবে। তাই সেই সম্পর্ক শেষ করে দেয়াই উত্তম।

সূত্র: বিডি২৪লাইভ

আর/১০:১৪/১৩ মার্চ

সম্পর্ক

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে