Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (50 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-১২-২০১৮

বিজেপির সিদ্ধান্তে মহারাজের নামে আগরতলা বিমানবন্দর

বিজেপির সিদ্ধান্তে মহারাজের নামে আগরতলা বিমানবন্দর

ত্রিপুরা, ১২ মার্চ- রাজধানী থেকে মাত্র ১২ কিমি দূরে আগরতলা বিমানবন্দরের নামকরণ নিয়ে সকল জল্পনা-কল্পনার অবসান ঘটালেন ত্রিপুরার নবনির্বাচিত মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। প্রথম মন্ত্রিসভার বৈঠকেই সরকারি কর্মচারীদের বেতন সংক্ৰান্ত সিদ্ধান্ত নেওয়ার পাশাপাশি তিনি জানিয়ে দিলেন, পূর্বতন বাম আমলে বিমানবন্দরের নামকরণ সম্পর্কিত বিলটি বাতিল হিসাবে গণ্য করা হল।

২০১০ সালে তৎকালীন মুখ্যমন্ত্রী মানিক সরকারের আমলে বিধানসভায় এ সম্পর্কে একটি বিল পাশ হয়েছিল। যেখানে বলা হয়েছিল, ওই বিমানবন্দরটির নামকরণ হবে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের নামে। এ নিয়ে কম বিতর্ক হয়নি। এ বার প্রায় আট বছর পর সেই বিতর্কেই দাঁড়ি টানল বর্তমান বিজেপি সরকার।

ওই বিমানবন্দরটি তৈরি করিয়েছিলেন তৎকালীন মহারাজা বীরবিক্রম কিশোর দেববর্মণ। তাঁর নামানুসারেই বিমানবন্দরটির নামকরণ করা হয়। বিজেপির দাবি, ত্রিপুরার উন্নয়নে রাজপরিবারের ভূমিকা সব থেকে বেশি। সেখানকার উপজাতি সম্প্রদায়ের মানুষের কাছেও নমস্য ওই রাজপরিবার। ফলে রাজপরিবারের ভূমিকাকে খাটো করে কোনো মতেই বাম সরকারের বিল কার্যকর করা হবে না। তাতে ত্রিপুরার মানুষকেই হেয় প্রতিপন্ন করা হয়। বামেরা ইতিহাসকে বিকৃত করার লক্ষ্যেই ওই বিল পাশ করেছিল এক তরফা ভাবে।

উল্লেখ্য, গত বছরেও বিজেপি ত্রিপুরার মাণিক্য বংশের শাসক বীরবিক্রম কিশোর দেববর্মণের ১১০তম জন্মদিবস পালন করেছিল। বিজেপি সরকারের সাম্প্রতিক সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে রাজবংশের উত্তরসূরি বীরবিক্রম কিশোর মাণিক্য। তিনি বর্তমানে জাতীয় কংগ্রেসের কার্যকরী সমিতির সদস্য।

ওই বৈ‌ঠকে রাজ্য সরকারি কর্মচারীদের সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী বেতন বৃদ্ধির জন্য একটি বিশেষজ্ঞ কমিটি গঠনেরও সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমএ/ ০৫:৫৫/ ১২ মার্চ

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে