Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (79 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০৩-০৬-২০১৮

বিজয়ের পর ত্রিপুরায় 'বিজেপি সমর্থক'দের তাণ্ডব

বিজয়ের পর ত্রিপুরায় 'বিজেপি সমর্থক'দের তাণ্ডব

ত্রিপুরা, ০৬ মার্চ- বিধানসভা নির্বাচন পরবর্তী সহিংসতায় উত্তপ্ত হয়ে উঠেছে ভারতের ত্রিপুরা রাজ্য। বিজয়ে উল্লসিত বিজেপি সমর্থকদের বিরুদ্ধে রাজ্যজুড়ে তাণ্ডব চালানোর অভিযোগ উঠেছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, দক্ষিণ ত্রিপুরায় বিজেপি সমর্থকরা লেনিনের একটি মূর্তি গুঁড়িয়ে দিয়েছে। সিপিএম সমর্থকদের বাড়িতে ভাঙচুর, অগ্নিসংযোগেরও খবর পাওয়া গেছে। পশ্চিম ত্রিপুরার পরিস্থিতি এতটাই উত্তপ্ত যে, তা সামাল দিতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। তবে বিজেপির দাবি, এসব ঘটনার জন্য তারা দায়ী নয়, এগুলো জনরোষের ফল।

বিজেপি ও আইপিএফটি দলের জোট ৬০টি আসনের মধ্যে ৪৩টি পেয়ে ক্ষমতায় এসেছে। তারপর থেকেই রাজনৈতিক দলগুলির মধ্যে বিরোধ শুরু হয়। দক্ষিণ ত্রিপুরার বেলোনিয়ায় লেনিনের মূর্তি ভাঙার খবরে সেই অশান্তি আরও তীব্রতা পেয়েছে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী উত্তর পূর্ব ভারতে রয়েছেন। মেঘালয়ে নতুন মুখ্যমন্ত্রী কনরাড সাংমার শপথগ্রহণ অনুষ্ঠানে ছিলেন তিনি। ত্রিপুরার নতুন সরকার গঠন করতে হিংসা থামাতে আর্জি জানিয়েছেন রাজনাথ।

বিজেপি দলের তরফেও কর্মী সমর্থকদের স্পষ্ট বার্তা দেওয়া হয়েছে। কেউ যদি হাঙ্গামায় জড়িত থাকেন তাহলে কড়া ব্যবস্থা নেওয়া হবে। তা সত্ত্বেও হিংসার আগুন ধিকিধিকি জ্বলছে।

রাজনাথ সিং ইতিমধ্যে রাজ্যপাল তথাগত রায় ও পুলিশের ডিজিপির সঙ্গে পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করেছেন। পশ্চিম, উত্তর ও দক্ষিণ ত্রিপুরাতে গোলমালের খবর সামনে এসেছে।

ত্রিপুরার বিজেপি নেতা সুবল ভৌমিকের অভিযোগ, সিপিএম থেকে বিজেপিতে নাম লেখানো লোকজনই এই অশান্তি পাকাচ্ছে। সকলের বিরুদ্ধেই পদক্ষেপ করা হবে বলে আশ্বাস দিয়েছেন তিনি।

এমএ/ ০৮:২২/ ০৬ মার্চ

ত্রিপুরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে