Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 3.0/5 (65 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-২১-২০১৮

লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ

লাখো মোমবাতি জ্বালিয়ে ভাষা শহীদদের স্মরণ

নড়াইল, ২১ ফেব্রুয়ারি- ‘অন্ধকার থেকে মুক্ত করুক একুশের আলো’ এই শ্লোগান নিয়ে প্রতিবছরের মতো এবারও নড়াইলের সরকারি ভিক্টোরিয়া কলেজ সংলগ্ন কুড়িরডোব মাঠে একটি কিংবা দুটি নয়, এক লাখ মোমবাতি জ্বেলে নড়াইলবাসী স্মরণ করেছে অমর একুশের ভাষা শহীদদের।

স্কয়ার গ্রুপের আর্থিক সহযোগিতায় একুশের ভাষা শহীদদের স্মরণে বুধবার সন্ধ্যায় নড়াইল একুশ উদযাপন পর্ষদ এই মঙ্গল প্রদীপ প্রজ্জলন অনুষ্ঠানের আয়োজন করে। মোমবাতি প্রজ্জলন অনুষ্ঠানের উদ্বোধন করেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের স্ত্রী বেগম ফজিলাতুন্নেছা।

সন্ধ্যায় সূর্যাস্তের সঙ্গে সঙ্গে প্রজ্জলন শুরু হয় মোমবাতি। একে একে জ্বলে উঠে লাখো মোমবাতি। ধীরে ধীরে আকার স্পষ্ট করে দেয় নানা বর্ণমালার, শহীদ মিনার, জাতীয় স্মৃতি সৌধ, জাতীয় সংসদ ভবন, শাপলা ফুল আর বিভিন্ন আল্পনা। অন্ধকার ছাপিয়ে বাহারি ডিজাইনের আলোয় আলোকিত হয়ে যায় বিশাল মাঠ। মাঠের পাশের মঞ্চে সম্মিলিত সাংস্কৃতিক জোটের পরিবেশনায় ভাষার গণসঙ্গীত ও কবিতা।

এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন খান নিলু, জেলা প্রশাসক মো. এমদাদুল হক চৌধুরী, পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম, পৌর মেয়র জাহাঙ্গীর বিশ্বাস ও বিভিন্ন মিডিয়াকর্মীসহ নড়াইলের গণ্যমান্য ব্যক্তিবর্গ।

একুশে উদযাপন পর্ষদের আহ্বায়ক প্রফেসর মুন্সী হাফিজুর রহমান ও সদস্য সচিব প্রখ্যাত নাট্য ব্যক্তিত্ত্ব কচি খন্দকার জানান, আমাদের জ্ঞানের যে অন্ধকার, সাম্প্রদায়িকতার যে বিষবাষ্প, সমাজের কূপমুন্ডকতাসহ সব অন্ধকারের বিরুদ্ধে একুশের আলো। এ আলো শুধু মাঠের আলো নয়। সামগ্রিক অশুভ শক্তির বিরুদ্ধে জেগে ওঠার প্রত্যয় জাগানিয়া আলো।

সূত্র: যুগান্তর

আর/১০:১৪/২১ ফেব্রুয়ারি

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে