Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১৪-২০১৮

ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়ের কপি মিলবে বিকেলে

ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার রায়ের কপি মিলবে বিকেলে

ঢাকা, ১৪ ফেব্রুয়ারি- জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায়ের কপি ছয় দিন পর আজ বিকেলে আদালত কর্তৃপক্ষ দেবেন বলে সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী জানিয়েছেন। 

খালেদা জিয়ার প্যানেল আইনজীবী সানাউল্লাহ মিয়া এনটিভি অনলাইনকে বলেন, ‘আজ বুধবার সকালে পুরান ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামানের আদালতের কর্মকর্তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, কপি তৈরির কাজ শেষ পর্যায়ে। বিকেল ৪টা নাগাদ তা আইনজীবীদের দেওয়া যাবে।’

আরও পড়ুন: বিদেশি কূটনীতিকদের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক বিএনপির

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় ঘোষণা করেন বিশেষ আদালতের বিচারক ডা. মো. আখতারুজ্জামান। রায়ে তিনি সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। 

এ ছাড়া বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ পাঁচ আসামিকে ১০ বছর করে কারাদণ্ড এবং দুই কোটি ১০ লাখ টাকা করে জরিমানা করা হয়।

আরও পড়ুন: খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে চলছে বিএনপির অনশন 

মামলার অন্য আসামিরা হলেন মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সলিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। এঁদের মধ্যে তারেক রহমান, কামাল উদ্দিন সিদ্দিকী ও মমিনুর রহমান পলাতক।

তথ্যসূত্র: এনটিভি 
এআর/১২:০৫/১৪ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে