Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.0/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১৩-২০১৮

বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহের কাজ পেয়েছে ভারতের এনটিপিসি

বাংলাদেশে বিদ্যুৎ সরবরাহের কাজ পেয়েছে ভারতের এনটিপিসি

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি- বাংলাদেশে ১৫ বছর ধরে ৩০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের কাজ পেয়েছে ভারতের রাষ্ট্রায়ত্ত বিদ্যুৎ উৎপাদনকারী কোম্পানি এনটিপিসি।
বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের (পিডিবি) ডাকা দরপ্রস্তাবে অংশ নিয়ে সর্বনিম্ন দরদাতা হিসেবে এনটিপিসি বিদ্যুৎ ভাইপার নিগম এই কাজ জিতে নিয়েছে বলে কোম্পাটির বিবৃতিকে উদ্ধৃত করে পিটিআইয়ের খবরে বলা হয়েছে।

পিডিবি স্বল্প মেয়াদে (জুন ১, ২০১৮ থেকে ডিসেম্বর ৩১, ২০১৯) এবং দীর্ঘমেয়াদে (জানুয়ারি ১, ২০২০ থেকে মে ৩১, ২০৩৩) ভারত থেকে ৫০০ মেগাওয়াট বিদ্যুৎ সরবরাহের জন্য দরপ্রস্তাব চেয়েছিল। এনটিপিসি, পিটিসি, ও সিঙ্গাপুরভিত্তিক সেম্বকর্প দরপ্রস্তাব জমা দেয়।

তবে কি দরে এই বিদ্যুৎ সরবরাহ করা হবে সেবিষয়ে বিস্তারিত কিছু না জানিয়ে এনপিটিসি বলেছে, ভারত ও বাংলাদেশের মধ্যে ৫০০ মেগাওয়াট আন্তঃসংযোগ বিদ্যুৎ প্রকল্পের কাজ শুরু হলে জুন থেকে সরবরাহের কাজ শুরু হবে।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীর পদত্যাগ প্রশ্নফাঁসের সমাধান নয়: জাফর ইকবাল

সূত্রের বরাত দিয়ে পিটিআইয়ের খবরে বলা হয়েছে, প্রতি ইউনিট ৩ দশমিক ৪২ রুপি বিদ্যুতের দর হিসাব করে কোম্পানিটি বছরে আনুমানিক ৯০০ কোটি রুপি আয় হবে বলে প্রত্যাশা করছে।

বাংলাদেশ এখন ভারত থেকে ৬৬০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে।

তথ্যসূত্র: বিডিনিউজ২৪
এআর/১৯:২২/১৩ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে