Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

print
আপডেট : ০২-১৩-২০১৮

বেগম জিয়াকে নতুন কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

বেগম জিয়াকে নতুন কোনো মামলায় গ্রেপ্তার দেখানো হয়নি: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা, ১৩ ফেব্রুয়ারি- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খাঁন কামাল বলেছেন, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে নতুন করে কোনো মামলায় গ্রেপ্তার (শ্যোন অ্যারেস্ট) দেখানো হয়নি। জিয়া অরফারেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় দন্ডপ্রাপ্ত হয়েই কারাগারে রয়েছেন খালেদা জিয়া। 

তিনি বলেন, অন্য মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়নি। এ বিষয়ে বিএনপি নেতারা যে বক্তব্য দিয়েছেন তা সম্পূর্ণ মিথ্যা ও অপপ্রচার।

আজ মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রণালয়ের নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

আসাদুজ্জমান খাঁন কামাল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে শাহবাগ থানায় দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি মামলা ও তেজগাঁও থানায় দায়ের করা গ্যাটকো দুর্নীতি মামলা রয়েছে। এ দুটি মামলায় তার বিরুদ্ধে প্রোডাকশন ওয়ারেন্ট রয়েছে। উনি বর্তমানে জামিনে রয়েছেন। উনি যদি নিয়মিত এসব মামলায় হাজিরা দেন তাহলে তাকে আর গ্রেপ্তার দেখানো লাগবে না।

তিনি বলেন, এ দুটি মামলার পরবর্তী তারিখ একটি ১৮ ফেব্রুয়ারি, অপরটি ৪টা মার্চ। এসব মামলায় তার হাজিরা দেওয়ার বিষয়টি আদালত ও জেল কর্তৃপক্ষের ওপর নির্ভরশীল।

তিনি বলেন, এর বাইরে খালেদা জিয়াকে আর কোনও মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানোর বিষয়টি আমলে নেওয়া হয়নি। তাই, সংবাদমাধ্যমে যে শ্যোন অ্যারেস্টের খবর বেরিয়েছে এটি সঠিক নয়।

আরও পড়ুন: যে কারণে সরকারকে ধন্যবাদ জানালেন মির্জা আব্বাস

আসাদুজ্জমান খাঁন বলেন, খালেদা জিয়া দুই দুইবারের প্রধানমন্ত্রী। তার সামাজিক মর্যাদা আছে। সবকিছু বিবেচনা করেই তাকে পুরাতন কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। নতুন কারাগারে মহিলা ওয়ার্ড নেই। কাশিমপুর ঢাকা থেকে অনেক দূরে। তাই শাররীক অবস্থা বিবেচনা করেই তাকে এ কারাগারে রাখা হয়েছে। জেল কোড অনুযায়ী তার যেসব সুবিধা পাওয়ার কথা তাকে সব সুবিধাই দেওয়া হচ্ছে।

তথ্যসূত্র: বিডিলাইভ২৪
এআর/১৯:০৩/১৩ ফেব্রুয়ারি

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে