Deshe Bideshe

DESHEBIDESHE

Login
ইউনিজয়
ফনেটিক
English

গড় রেটিং: 2.4/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

print

আপডেট : ০২-১২-২০১৮

তেলেগুতে ‘গায়ত্রী’ নামে চঞ্চলের ‘আয়নাবাজি’

তেলেগুতে ‘গায়ত্রী’ নামে চঞ্চলের ‘আয়নাবাজি’

ঢাকা, ১২ ফেব্রুয়ারি- বাংলাদেশের 'আয়নাবাজি' ছবিটি তেলেগু ভাষায় মুক্তি পেল 'গায়ত্রী' নামে। নতুন এ সংস্করণে সিনেমার মূল চরিত্র চঞ্চল চৌধুরীর শরাফত করিম আয়নার স্থানে রয়েছেন তেলেগু অভিনেতা মোহন বাবু। 

গত ৯ ফেব্রুয়ারি দক্ষিণ ভারতে ছবিটি মুক্তি পাওয়ার পর সেখানেও দর্শকদের মাঝে এই চরিত্রটি নিয়ে সাড়া পড়েছে ব্যাপক। ভাষা আর অভিনেতা-অভিনেত্রী পরিবর্তন হলেও নতুন ছবির এ সংস্করণে গল্পের প্রেক্ষাপট ঠিক রাখা হয়েছে। 

রিমেক এই সিনেমায় মোহন বাবু বিপত্নীক। তার যুবতী একটি মেয়ে রয়েছে এবং তিনি মঞ্চাভিনেতা। অর্থের বিনিময়ে বিভিন্ন অপরাধী চরিত্রের রুপ ধারণ করেন এবং তাদের হয়ে জেল খাটেন। এখানে বাবা ও মেয়ের আবেগের এক অসাধারণ রসায়ন ফুটে উঠেছে। আর সিনেমার প্রতিটি ধাপেই টানটান উত্তেজনা বোধ করেছেন দর্শকরা। যা ভারতের তেলেগু ভাষাভাষী মানুষকে দিয়েছে সিনেমায় সত্যিকারের এক রহস্যময় চরিত্রকে দেখার সুযোগ। 

বাংলাদেশে 'আয়নাবাজি'র সফলতার পর ভারতীয় চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী লক্ষ্মী প্রসন্ন পিকচার্স ২০১৭ সালে আনুষ্ঠানিকভাবে তামিল ও তেলেগু ভাষায় নির্মাণের জন্য 'আয়নাবাজি'র স্বত্ত্ব কিনে নেয়। এরপর 'গায়ত্রী' শিরোনামে তারা সিনেমাটি পুনরায় নির্মাণ করে। সিনেমাটি পরিচালনা করেছেন ম্যাডান রামিজানি। কপিরাইট কিনে নিলেও 'আয়নাবাজি'র ছায়া থেকে নতুনভাবে 'গায়ত্রী' ছবিটির চিত্রনাট্য করেছেন ডায়মন্ড রত্ন বাবু।

বাংলাদেশে অমিতাভ রেজা চৌধুরী নির্মিত 'আয়নাবাজি' সিনেমাটি ২০১৬ সালে বাংলাদেশে মুক্তি পায়। চঞ্চল চৌধুরী-নাবিলা জুটির এই সিনেমা ব্যাপকভাবে আলোচিত হয়। বিশেষ করে চঞ্চল চৌধুরীর শরাফত করিম আয়নার অভিনয় বেশ প্রশংসিত হয়েছিল তখন। 

আরও পড়ুন: অবশেষে ডিভোর্স মেনে নিলেন অপু বিশ্বাস

'আয়নাবাজি'র আলোচিত সেই চরিত্রে অভিনয় করে চমকে দিয়েছিলেন চঞ্চল চৌধুরী। এবার 'গায়ত্রী' শিরোনামেও দক্ষিণ ভারতে দর্শকপ্রিয়তা পেল চরিত্রটি। 

তেলেগু সংস্করণে আয়নাবাজি'র সাফল্যেও বিষয়ের ছবিটির প্রযোজক গাউসুল আলম শাওন বলেন, এতদিন ধরে শুধু শুনেছি আমরা ভারতের সিনেমার আদলে সিনেমা বানাই। কিন্তু এইবার আমাদের সিনেমার গল্প নিয়ে তারা সিনেমা বানালো। এইটা বাংলাদেশি সিনেমার জন্য একটা নতুন মাইলফলক।

এমএ/১১:৫৫/১২ ফেব্রুয়ারি

ঢালিউড

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে